শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন লক্ষ্মীপুরে বড় ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগ দেবরের বিরুদ্ধে বড়লেখা পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে গ্রাহকদের মানববন্ধন বড়লেখা মানবসেবা সংস্থার উদ্যোগে সিলিং ফ্যান বিতরণ

আখাউড়ায় মানবতার ফেরিওয়ালা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়নের অব্যাহত ত্রাণ তৎপরতা

  • আপডেট টাইম : সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ৮.৩১ পিএম
  • ৩৮৬ বার পঠিত
ইসমাঈল হোসেন (ব্রাহ্মণবাড়িয়া) : লকডাউনে ট্রেন বন্ধ হয়ে যাওয়ার পর বাড়ি ফিরে যেতে পাারেননি ঝিনাইদহ এলাকার একজন বৃদ্ধলোক। আটকা পড়ে যান আ্খাউড়ায়। নিরুপায় হয়ে আশ্রয় নেন স্টেশনের জামে মসজিদে। এই খবর পেয়ে মানবতার ফেরিওয়ালা  নয়ন ছুটে যান সেই  বৃদ্ধ লোকটির কাছে। পরম মমতায় তাৎক্ষণিক খাবারের ব্যবস্থা করে দেন। তার জন্য কিনে দেন নতুন লুঙ্গি।
 জানা যায়, ওনার খাবারের কোন ব্যবস্থা নেই। । যতোদিন ওনি থাকবে ওনার রাতের খাবারের দায়িত্ব নয়ন নিজ অর্থায়নে ব্যবস্থা করে দিয়েছেন। অন্যদিকে সড়কবাজারের১৫/২০  জন ভাসমান ছিন্নমূল মানুষ ইসলামি ব্যাংকের নিজে রাত যাপন করে আসছিল। মসজিদপাড়ার স্থানীয় কিছু যুবক তাদের খাবারের উদ্যোগ নিলে নয়ন তাদের পাশে সহযোগিতার হাত বারিয়ে দেয়। তাদের এক সপ্তাহের দায়িত্বভার নেওয়ার পাশাপাশি পরবর্তীতেও প্রয়োজনীয় ব্যবস্থায় পাশে থাকবে বলে আস্বস্ত করেন।আজো তিনি প্রায় ৩১টি পরিবারের মাঝে তিনি খাবার বিতরণ করেছেন।

উল্লেখ করা যেতে পারে ইতো মধ্যে:  বৈশাখী উপলক্ষে ত্রাণ বিতরণে ভিন্নতার উদারণ করেছেন আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন।ইতোমধ্যে মিডিয়া এবং ছবিতোলা পরিহার করে নিজ উদ্যোগে সরকারী ত্রান বা অন্য কোন ত্রান বঞ্চিত বেশ কয়েকটি পরিবারকে ত্রাণ দিয়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন।১লা বৈশাখের দিনটিতে রাধানগর – ০২ জন দেবগ্রাম- ০৪ জন মসজিদপাড়া- ০৪ জন দরুইন- ০২ জন মোগড়া-০৩ জন মনিয়ন্দ- ০২ জন আজমপু-০২ জন আমোদাবাদ- ০১ জনসহ মোট ২০ টি পরিবারের জন্য বৈশাখী উপহার হিসাবে ৫ কেজি চাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি বুটের ডাল, আধা কেজি মুসরির ডাল, ১ টা বলসাবান, ১ টি ডেটল সাবান, ১ কেজি লবনের প্যাকেট প্রদান করেন।

এর আগে  তিনি সংশ্লিষ্ট উপজেলার নুরপুরে এক কৃষক পরিবার, নারায়ণপুরে শ্রমিক পরিবার, শান্তিনগরে একটি কৃষক পরিবার সহ মসজিদপাড়ার একটি ঝাড়ুদার পরিবারকে প্রয়োজনীয় ত্রাণ বিতরণ করেছেন।

সংশ্লিষ্ট বিষয়ে জানতে চাইলে অত্যন্ত বিনয়ের সাথে জানান, এদের কেউ ভিক্ষুক নয়। তাছাড়া আজ করোনা দুর্গতিতে তাদেরকে সাধ্যমতো সহায়তা করছি। এক্ষেত্রে ছবিতোলার বিষয়টি আমার কাছে একেবারেই গৌণ বিষয়। আমার কাছে ত্রান পায়নি এমন দু:স্থ হয়ে পড়া পরিবারকে সহায়তা করাটাই প্রধান বিষয়।

 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil