মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
চরফ‍্যাশনে মাদকসহ চারজন গ্রেফতার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ইচ্ছার উদ্যোগে হেফজখানায় আল-কোরআন উপহার প্রদান মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেফতার ভৈরবে মিথ্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন ভৈরবে পুলিশ হত্যা চেষ্টা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার বিজয় দিবসে এসটিএসে ফ্রি চিকিৎসা পেলো ৭ ঠোঁট কাটাসহ পাঁচশতাধিক মানুষ ধর্ষন ও অশ্লীল ভিডিও ধারণে শশিভূষণ থানায় মামলা-গ্রেফতার-১ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয় দিবস উদযাপন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

আমিরাবাদে মাত্র ২কিলোমিটার সড়ক পাকা করলেই বিশাল আঞ্চলিক সড়ক নেটওয়ার্ক সম্পন্ন হয়

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ১০.৫০ এএম
  • ৩০০ বার পঠিত

সোনাগাজী প্রতিনিধি:

সোনাগাজী উপজেলার ৮নং আমিরাবাদ ইউনিয়নের সোনাগাজী – মুহুরীপ্রজেক্ট আঞ্চলিক মহাসড়কের বাদামতলী নামক স্থান থেকে, গুচ্ছগ্রাম (নদীভাঙ্গা) এলাকা পর্যন্ত মাত্র ২কিলোমিটার গ্রামীণ কাঁচা সড়ক (পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাঁধ) পাকাকরণ করলেই সম্পন্ন হবে একটি জনগুরুত্বপূর্ণ গ্রামীণ সড়ক নেটওয়ার্ক। স্থানীয়রা জানান- সড়কের এই অংশটি যুগযুগ ধরে কাঁচা ও ভাঙ্গাচোরা থাকায় স্থানীয় চরসোনাপুর, চরকৃষ্ণজয় (আদর্শ গ্রাম) চরডুব্বা ও চরলামছি গ্রামের হাজার জনসাধারণের চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। বর্ষাকালে এই পথ কর্দমাক্ত হয়ে স্থানীয় বাদামতলী বাজারে যাতায়াত ও যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে থাকে।

সরেজমিন ঘুরে দেখা যায়, সোনাগাজী পৌর শহর থেকে সোনাপুর- বাদামতলী হয়ে গুচ্ছগ্রাম- রঘুনাথপুর- নবাবপুর ও কসকা হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাথে সংযুক্ত এই গ্রামীণ সড়ক নেটওয়ার্ক, দূর্যোগকালীন বিকল্প সড়ক হিসেবে ব্যবহার করা যাবে। তাছাড়া নির্মাণাধীন দেশের সবচেয়ে বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল (বঙ্গবন্ধু শিল্পাঞ্চল) থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে বাদামতলী- গুচ্ছগ্রাম- রঘুনাথপুর- নবাবপুর ও কসকা হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যাওয়া সহজতর হবে।

বঙ্গবন্ধু শিল্পাঞ্চল থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে বাদামতলী-গুচ্ছগ্রাম সড়কে রঘুনাথপুর- ভোরবাজার ও ডাকবাংলা হয়ে বিকল্প পথে সোনাগাজী-ফেনী আঞ্চলিক মহাসড়কে যাওয়া সম্ভব। সড়কের এই অংশ মেরামত সম্পন্ন হলে নবাবপুর থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে জোরালগঞ্জ ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বারিয়ারহাট যাওয়া যাবে। কসকা থেকে নবাবপুর হয়ে গুচ্ছগ্রাম- বাদামতলী হয়ে সোনাগাজী পৌর শহরে যাতায়াত সহজ হবে।

পাউবো ফেনীর আওতাধীন বেড়ীবাঁধের মাত্র ২কিলোমিটার অংশ পাকাকরণ সম্পন্ন হলে অবহেলিত গুচ্ছগ্রামের লোকজন তাদের প্রয়োজনীয় কাজে উপজেলা সদরে যাতায়াত, দৈনন্দিন কেনাকাটা, উৎপন্ন ফসলাদি বাজারজাত করা, স্থানীয় বাদামতলী ও সোনাপুর বাজারে যাতায়াত করতে পারবে।

ফেনী-৩ সংসদীয় আসনের সাংসদ লেঃ জেঃ (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী, সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম জহির এবং সড়ক ও জনপথ বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ পূর্বক জনগুরুত্বপূর্ণ বিবেচনায় সড়কের এই অংশটি দ্রুততম সময়ে পাকাকরণ সম্পন্ন করার জন্য, স্থানীয় জনসাধারণের পক্ষ থেকে জোর দাবি জানানো হয়েছে। রাস্তাটির পাকাকরণ সম্পন্ন হলে চরম জনদূর্ভোগ লাগব হবে।

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির জানান, ফেনী-৩ আসনের এমপি জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী বরাবর আমি ইতিমধ্যে এই রাস্তার ডিও লেটার দিয়েছি, আশাকরি জন গুরুত্বপূর্ণ এই রাস্তার কাজ দ্রুম হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil