মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

আসামের লকডাউনে জাতপাতের বিচার না করে ত্রান বন্টন করলো কাছাড় সুন্নি ফাউন্ডেশন

  • আপডেট টাইম : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০, ৭.০৪ পিএম
  • ৬৮ বার পঠিত

তাহের আহমেদ মজুমদার (আসাম থেকে)  এপ্রিলঃ গোটা দেশে য়খন মানুষ করোনা আতঙ্কে  লকডাউন এর ফলে ঘরে আবদ্ধ  হয়ে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর জন্য হাহাকার করছেন। ঠিক  ওই সময়ই জাতপাত – ধর্ম বিচার না  করে। দুর্যোগে এর সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে  সম্প্রীতির এক অনন্য নাজির গড়ে য়াচ্ছে। ভারতের দক্ষিণ আসামের কাছাড় জেলার  কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) নামে এক টা সংগঠন। গত ২৪ মার্চ মধ্য রাএী থেকে  লকডাউন কার্যকরী হওয়ার পর থেকে কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) মানুষের  সাহায্যে  কাজ করে য়াচ্ছেন। শুক্রবার  পর্য়ন্ত  কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) হাজার   হাজার পকেট নিত্য প্রয়োজনীয়  খাদ্য সামগ্রীর পেকেট আসহায় মানুষের মধ্যে বন্টন করেছে। শুক্রবার  কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) এর কার্য়্যকরী সভাপতি আলহাজ্ব  মজিবুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আয়ুব উদ্দিন লস্কর ও কোষাধ্যক্ষ আলহাজ্ব মহিবুর রহমান তালুকদার রা এই প্রতিবেদককে জানিয়েছেন। কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) বর্তমানে করোনা ভাইরাস এর আতঙ্কে  সরকারি নির্দেশে গোটা দেশের সঙ্গে  আসামের কাছাড় জেলায় ও লকডাউন চলছে। গত ২৪ মার্চ থেকে চলা লকডাউন প্রায় একমাসে পা দিয়েছে। আর লকডাউন  আবদ্ধ মানুষ নানাভাবে  সমস্যার সামনা করছেন।

এসব মানুষের কথা চিন্তা করে তাদের সংস্থা সদস্য রা প্রথম এগিয়ে আসেন। প্রথম দফায় সংস্থার সদস্যদের মধ্যে চাঁদা তুলে তাঁর  দু’শ  পকেট নিত্য প্রয়োজনীয় সামগ্রী সেগুলির মধ্যে ছিল, ডাল ১ কিলো,পেঁয়াজ ১ কিলো,আলু ২ কিলো,তেল ১ লিটার,লবন ১ কিলো,আটা ১ কিলো,ছানা ১ কিলো,চিনি ৫০০ গ্রাম,মরিচগুঁড়া ১ পেকেট,হলদি গুড়া  ১ পেকেট, ও একটি ডেটল সাবান  তারা বেশ হত দরিদ্র মানুষের একটা তালিকা তৈরী করে বন্টন করেন। সংস্থা ওই কর্মকান্ড দেখে এর পরবর্তীতে সংস্থার কিছু শুভাকাঙ্ক্ষী আরও কিছুটা সহয়োগিতা করেন  এভাবে  সংস্থা  তাদের সামগ্রী গুলি গোটা জেলা জুড়ে চালিয়ে য়াচ্ছে। সংস্হা কর্মকর্তারা জানিয়েছেন  তারা সামগ্রী গুলি জাতপাত – জাতি- ধর্ম বিচার না করে বন্টন করে য়াচ্ছেন। ইতিমধ্যে তারা লকডাউনে বিপন্ন বেশ কয়েকশো  হিন্দু পরিবার কেও খাদ্য সামগ্রী গুলির পেকেট দিয়ে সাহায্য করেছেন। এদিন সংস্থা  কর্মকর্তাদের মধ্যে কোষাধ্যক্ষ আলহাজ্ব মহিবুর রহমান তালুকদার জানিয়েছেন ক্ষুধা কোনো জাতপাত বুঝে না।আর ক্ষুধার জ্বালা অসহায়  মানুষই একমাএ  বুঝতে পারেন। অন্য কেউ সেটা বলতে পারবেন না। তিনি আরও বলেন, লকডাউনের ফলে সবচেয়ে বেশি কষ্টের মুখে পড়ছেন দিনমজুর ও খেঁটে খাওয়া মানুষ । এসব মানুষের কথা চিন্তা করে এসব মানুষকে তারা সহয়োগিতা করে য়াচ্ছেন  গোটা রমজান মাসে তারা এভাবে  অসহায় মানুষের    সহয়োগিতায় জন্য  কাজ করে য়াবেন বলে জানান । আর কাছাড় সুন্নি ফাউন্ডেশন ( সিএসএফ) এর এসব কর্মকাণ্ডে প্রতিদিন সহয়োগিতা করে য়াচ্ছেন  সংস্হার সদস্যদের মধ্যে সিপন মজুমদার, দিলওয়ার হোসেন, আরশাদ হোসেন মজুমদার, আলহাজ্ব হোসেন আহমেদ মজুমদার, মহিবুল হক মজুমদার, সাহিদুল হক লস্কর, আশরাফুল ইসলাম  মজুমদার প্রমুখ।

 

 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil