রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

একজন শাহরিয়ার কামাল : সাংবাদিক-কবিতার ছাত্র -ও গল্পকার

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০, ৩.৫৮ পিএম
  • ১৪৫ বার পঠিত

-আজাদ ভূইয়া : জাতীয় দৈনিক ‘খবর’ পত্রিকায় অর্ধযুগ কাজ করার পর বর্তমানে মহোদয় শ্যমলদত্ত সম্পাদিত দেশের প্রাচীনতম দৈনিক “ভোরের কাগজ” এর রামগতি উপজেলা প্রতিনিধি,ও দৈনিক ভোরের পাতা ও ডেইলি পিপলস টাইমস পত্রিকায় কমলনগর-রামগতি দু’উপজেলায় দায়ীত্বপালন করেছেন দীর্ঘদিন।
এ সকল পত্রিকাগুলোতে তার অনেকগুলো অনুসন্ধানমুলক প্রতিবেদন জনমনে বেশ সাড়াও যুগিয়েছে ইতোমধ্যে।
এই উপকূলীয় এলাকায় সহস্র ঝঞ্জাটকে পিছনে ফেলে আর শত অগ্নি চক্ষুকে উপেক্ষা করে একনিষ্ঠ মননে সাংবাদিকতা করে বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলছেন প্রিয় ভাই শাহরিয়ার।
নিয়মিত সমস্যা ও সম্ভাবনা নিয়ে অনবরত লিখে যাচ্ছেন তিনি। দীর্ঘ সাংবাদিকতায় পরিচিতি লাভ করায় ঢাকা প্রেসক্লাবের সদস্যপদ অর্জন করেছেন বহু আগেই।
বর্তমানে কমলনগর উপজেলা প্রেসক্লাব প্রচার সম্পাদক, অর্থ বিষয়ক সম্পাদ রামগতি উপজেলা সাংবাদিক ইউনিটি, কমলনগর উপজেলা সাংবাদিক ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে দায়ীত্বপালন করছেন তিনি।
সংগঠক হিসেবেও তিনি বেশ পরিচিত, কমলনগর উপজেলা রিপোটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ছিলেন প্রিয় এ ভাই।মানবাধিকার সংগঠন এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন কমলনগর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও তিনি।জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো লক্ষ্মীপুর বিডি ও রূপান্তর বাংলাদেশের সম্পাদক হিসেবেও বেশ সাহসিকতা নিয়ে কাজ করছেন নিয়মিত।রাজনীতিবিদ হিসেবে কমলনগর উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদকের দায়ীত্বপালন করছেন প্রিয় এই ভাই।
শ্যামল বাংলার বহুদা চারিত্রিক অবলম্বনে মননশীল শব্দ চয়ন সম্বলিত শতাধিক কবিতা লিখে বেশ প্রসংশা কুড়িয়েছেন আমাদের প্রিয় কবি-সাংবাদিক শাহরিয়ার কামাল । তিনি অনেক গুলো বাস্তবতাকে কবিতার চয়নে এনেছিলেন, তার লিখা উল্লেখ যোগ্য কবিতাগুলোঃ যেদিন যাই নিরবেই যেন যাই, দ্বিধাহীন পান করি বিষের মরণ, বালকবেলা, জীবন খুঁড়ে একদিন, সময়ের ক্যানভাস, বেশ্যা, সভ্যতার কনক্রিটে আমি, পরবাস,আবার একটা প্লাবন হোক নূহের, ভেজা কন্ঠস্বর, সত্যের মূখোমূখি, সাংবাদিক ও মানুষ বড় আজব প্রানী বিশেষ উল্লেখযোগ্য।
মানবতাবাদী এই সাংবাদিক মানবতার টানে সৃষ্টির পাশে দাঁড়ানোর মতো আছে বিশাল মন।সদা হাস্যজ্জল ও মিশুক প্রকৃতির এবং ভদ্র রুচিবোধ সম্পুর্ন এই সাংবাদিকের ধারা চাই অব্যাহত।
দোয়া করি আল্লাহ আপনাকে বড় করুক আপনার আমার/আমাদের কল্পনার চেয়েও অধিক। এগিয়ে চলুন আল্লাহ সহায়… ফি আমানিল্লাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil