মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১১:২১ অপরাহ্ন
শিরোনাম :
চরফ‍্যাশনে মাদকসহ চারজন গ্রেফতার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ইচ্ছার উদ্যোগে হেফজখানায় আল-কোরআন উপহার প্রদান মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেফতার ভৈরবে মিথ্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন ভৈরবে পুলিশ হত্যা চেষ্টা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার বিজয় দিবসে এসটিএসে ফ্রি চিকিৎসা পেলো ৭ ঠোঁট কাটাসহ পাঁচশতাধিক মানুষ ধর্ষন ও অশ্লীল ভিডিও ধারণে শশিভূষণ থানায় মামলা-গ্রেফতার-১ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয় দিবস উদযাপন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

কবে পাকা করন হবে দশমিনায় ৩ কিঃ মিঃ মেঠোপথ

  • আপডেট টাইম : বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ৩.৩৫ এএম
  • ১৭৫ বার পঠিত

মোঃ আরিফুর রহমান ঝন্টু,দশমিনা উপজেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার দশমিনা উপজলা রনগোপালদী গ্রামের ৩ নং ওয়ার্ডের দক্ষিন রনগোপালদী কুসুম হাওলাদার বাড়ীর মাদ্রাসা সংলগ্ন রাস্তাটি ৩ নং ওয়ার্ডের পুরো দক্ষিন প্রান্ত ঘুরে চরঘূনী স্লুইস বাজার মোড় পর্যন্ত চলে গেছে এ কাদা মাটির রাস্তাটি।এ রাস্তাটি বহু দিনের প্রচলিত। তবে এ রাস্তাটি কখনো পাকা করনের কোন উদ্যোগ নেয়ার কোন প্রকার ব্যাবস্থা নেয়নি সংশ্লিষ্টরা। তাই বৃষ্টির দিনের যানবাহন-ও জনগনকে এই রাস্তা দিয়ে চলাচল করতে খুবই অসুবিধা হচ্ছে।এই রাস্তাটি দুপাশ ঘিরে প্রায় ২০০ পরিবারের বসবাস।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এটি এম আসাদুল হক নাসির সিকদার বলেন,এই রাস্তাটি দির্ঘদিন যাবৎ বেহাল দশায় পরে আছে জনগনের ভোগান্তির বুজি শেষ নেই,রাস্তাটি দিয়ে আশপাশের বাড়ির লোকজন,মসৎ ব্যাবসায়ী,স্কুল-কলেজ মাদ্রাসার ছাত্র ও সাধারন জনগনের চলাচলের অনুপযোগী হওয়ায় বর্ষামুখর দিনগুলো চরম দূর্ভোগে পোহাতে হয় দিনের পর দিন বছরের পর বছর পাতারচরগামী,এবং দক্ষিন রনগোপালদী এলাকাবাসীর। আটু সমান পানি কাদা দিয়ে চলতে হয় সকলের।তাই আমি উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট বিশেষ ভাবে দৃষ্টি কামনা করছি, অতি জরুরী ভাবে রাস্তাটি পাকা করার উদ্যোগ নিলে সংশ্লিষ্টদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবো।

এব্যপারে ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য বাচ্চু হোসেন মীর বলেন,এই রাস্তাটিতে বৃষ্টির দিনে আমাদের চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে থাকে।বর্তমানে রাস্তাটির স্থানে স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে আছে। এবং স্থানে স্থানে ভেঙ্গেচুরে একাকার হয়ে চলাচলের অযোগ্য হয়ে আছে রাস্তাটি। পাশাপাশি রিক্সসা, মোটরসাইকেল যান চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় ওই এলাকার মানুষদের।এর ফলে স্কুল-শিক্ষার্থী ও মসৎ ব্যাবসায়ীসহ আমাদের সবার জন্য ভোগান্তির কোন শেষ থাকেনা।খুবই জরুরী এই রাস্তা টি পাকা করন দরকার।

এবিষয়ে ওয়ার্ড আ`মিলীগ সভাপতি,মোঃ ফোরকান হোসেন মীর বলেন,রাস্তাটি উন্নয়নের সংস্কারের জন্য সাবেক বস্র প্রতি মন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন (এমপি) মহাদয়ের নিকট একটি দরখাস্ত করেছিলাম আজও তা এলাকাবাসীর সপ্ন পূরন হয়নি।তাই ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবী দ্রুত রাস্তাটি করা হোক।

অন্যদিকে ওয়ার্ড আ`মিলীগ সাধারন সম্পাদক বাবুল ফরাজী বলেন,সকলেরই এ রাস্তা যাতায়াত করতে খুব অসুবিধা হয়,এভোগান্তি দেখার বুজি কেউ নেই,তাই উপর মহলের কাছে দাবী এ রাস্তাটি পাকা হলেই দূর্ভোগ থেকে বেচে যাবে স্থানীয়রা।এটাই আমার কর্মকর্তাদের কাছে আকুল আবেদন।

এব্যাপারে স্থানীয় বাসিন্দা সোহেল খাঁ,জালাল মাঝি,রফিক ফরাজী,হায়দার সরদার,সোহেল হাওলাদারসহ,আরো অনেকেই দুঃখ প্রকাশ করে বলেন,বাংলাদেশের প্রতিটি গ্রামগঞ্জ উন্নয়নের আওতায় আসলেও,আমাদের যাতায়েতের একমাত্র রাস্তাটি আজও পাকা করন করা হয়নি, রাস্তাটি বেহাল অবস্থার কারনে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জনগন ঠিকমত চলাচল করতে পারছিনা।বর্ষার সময় স্থানীয় জনগন বাড়ি থেকে বের হতে পারেনা,এছারাও প্রায় সময়ই ঘটে যাচ্ছে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা।

এবিষয়ে দশমিনা উপজেলা প্রকৌশলীর নিকট মুঠোফোনে কয়েক বার ফোন করা হলে ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য দেয়ে সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil