শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

কমলনগরে জমি দখলে নিতে পরিকল্পিত হামলা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ৬.১৪ পিএম
  • ১৫৯ বার পঠিত

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
লক্ষ্মীপুরের কমলনগরে জোরপূর্বক জমি দখলে নিতে পরিকল্পিত হামলা চালিয়ে ভাঙচুর লুটপাট গৃহবধূকে শারীরিক নির্যাতন করা সহ বসতঘরে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার ১৪ অক্টোম্বর রাতে উপজেলার চরলরেন্স এলাকার কৃষক আলমগীরের বাড়িতে এ ঘটনা ঘটে।

এসময় ভাঙচুর করে ঘরে থাকা মালামাল লুট করে নিয়ে যায় হামলাকারীরা।এতে কমপক্ষে ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানান ভুক্তভূগী পরিবার।

জানা যায়, চরলরেন্স এলাকার দুলামিয়ার পুত্র আলমগীরের স্ত্রী কুলসুম (৩৮) ও একই এলাকার মো: হোসেনের স্ত্রী আমেনা বেগম পরস্পর দুই বোন।
বিগত ২০১৩ সনে আমেনা ও কুলসুম দুই বোন একত্রে চরলরেন্স কোম্পানীর রাস্তা সংলগ্ন ৪০ শতক জমি ক্রয় করেন।
এরপর ২০১৪ সনে আমেনা তার পুত্রের চিকিৎসা করাতে টাকার প্রয়োজন হলে তার মালিকীয় ২০ শতক জমি বোন কুলসু্মের নিকট তিন লক্ষ টাকা মুল্য নির্ধারন করে বিক্রি করে দেয়। উল্লেখিত মুল্যের ১ লক্ষ টাকা নগদ নিয়ে বাকি দুই লক্ষ টাকা দলিল রেজিস্টেরি করার সময় নিবে বলে কথা হয়।

 

এদিকে ক্রয় করা ৪০ শতক জমির একক মালিক হয়ে পুকুর খনন ও বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়ে একটি পরিপূর্ণ বসতবাড়িতে পরিনত করে তুলেন কুলসুম ও তার স্বামী আলমগীর হোসেন।

আহত কুলসুমের স্বামী আলমগীর জানান, প্রতিপক্ষের সাথে চুক্তি হওয়া ২০ শতক জমির দুই লাখ টাকা বুজে নিয়ে কবলা দেওয়ার জন্য বার বার অনুরোধ করার পরেও এতে কোন গুরুত্ব দিচ্ছেননা প্রতিপক্ষের আমেনা ও তার স্বামী মো: হোসেন আজ নয় কাল এমন বলতে বলতে জমি বিক্রিয় ৬ বছর পর গতকাল শনিবার
মোঃ হোসেন তার স্ত্রী আমেনা সহযোগি রুকিয়া বেগম আলীর স্ত্রী ময়মনা বেগম, মো:রহমান,মো: বেলাল সহ ১০-১৫ জন ভারাটে লোকজন এসে আমার বাড়িতে ঘর তোলা শুরু করে। এসময় আমি বাড়িতে না থাকায় আমার স্ত্রী কুলসুৃম বাধা দিলে তারা তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে মাটিতে ফেলে রাখে এবং বসতঘরে আগুন লাগিয়ে দেয়।

পরে চিৎকার শুনে লোকজন ছুটে এসে অজ্ঞান অবস্থায় আমার স্ত্রীকে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে চিকিৎসাধিন রয়েছে সে। তার শারীরিক অবস্থা খুবই আশঙ্কাজনক।
এ ব্যপারে মামলা করার প্রস্ততি চলছে বলে জানান আহত গৃহবধূর স্বামী মোঃআলমগীর হোসেন।

এ বিষয়ে প্রতিপক্ষের মো: হোসেন(ওয়ার্কসপ)হোসেন বলেন, আমি নিজেও হামলার শিকার হয়েছি। জমি নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিনের বিরোধ চলমান ছিল,তবে কুলসুম আমার স্যালিকা হওয়ায় আমি সেখানে গিয়েছিলাম।তবে জোরপূর্বক জমি দখল করার বিষয়টি সত্য নয় বলে তিনি জানান।

স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন বলেন,এমন একটি ঘটনার কথা শুনেছি।তবে এখনো পর্যন্ত দু’পরিবারের কেউই আমাকে জানায়নি।

চরলরেন্স ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ এইচ এম আহসান উল্লাহ হিরন বলেন, বিরোধে লিপ্ত উভয় পক্ষ আপন বোন। তাদের মধ্যে সম্পত্তি বেচাকেনা নিয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।
বিরোধ নিস্পত্তির জন্য দু’পক্ষকেই ডাকা হবে তারা চাইলে মিমাংশা করে দেয়ার চেস্টা করা হবে বলে জানান তিনি।

এম.শাহরিয়ার কামাল
মোবাইল ০১৭২৭৫৪৭৫২৩
তারিখ: ১৫-১০-২০২০ খ্রি:।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil