শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

কমলনগরে প্রচার বিমূখ মহিয়ষী নারী রেবেকা মহসীন : নিরলসভাবে গোপনে অসহায়দের মাঝে বিলিয়ে যাচ্ছেন লাখ লাখ টাকার ত্রান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ৯.০১ পিএম
  • ১৫৫ বার পঠিত
এম.শাহরিয়ার কামালঃ করোনা ভাইরাস নিয়ে বিপর্যদস্তু অবস্থায় সারাদেশের মতো লক্ষ্মীপুরের কমলনগর এলাকায় যেখানে  সরকারী বেসরকারী ত্রান বিতরনের খবর বেশ ফলাও করে গণমাধ্যমে আসছে। সেখানে প্রচার প্রচারনা আর ফটোসেশন এড়িয়ে নিরবে নিভৃতে  নিরলস ভাবে মায়ের মতো অসহায় মানুষকে লাখ লাখ টাকার ত্রান বিলিয়ে যাচেছন। তিনি হলেন কমলনগরের মহিয়ষী নারী রেবেকা মহসীন।কমলনগরবাসীর কঠিন এ দুর্দিনে নিজের পদ পদবী আর উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ কোনটার তোয়ক্কা না করে ঝাঁপিয়ে পড়েছেন, সহায়তার হা বাড়িয়ে দিয়েছেন।
সরেজমিন ঘুরে জানা গেছে, কেবল করোনা বিষয়ক বর্তমানের দুর্দিনে নয় তিনি কমলনগরবাসীর কল্যাণে বরাবর এগিয়ে এসেছেন সব সময়। তার অতীত কর্মকান্ডই তার পরিচায়ক।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে তিনি ১। পদবী- কমলনগর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, ২। কমলনগর উপজেলা ১৪ দলীয় সন্ত্রাস জঙ্গীবাদ নির্মুল কমিটির সহ-সভাপতি, ৩। এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের দক্ষিনাঞ্চলীয় প্রধান ও লক্ষ্মীপুর জেলা সভাপতি। ৪.। সারাদেশে ভিলেজ রাজনীতির উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক পাওয়া বিশ নারী রাজনৈতিকের মধ্যে রেবেকা মহসীন ও একজন। ৫। গত উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুর থেকে আওয়ামী লীগের একমাত্র নারী প্রার্থী  যাকে মাননীয় প্রধানমন্ত্রী নিজ হাতে কমলনগর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকার মনোনয়ন দিয়েছিলেন।
এলাকাবাসী জানিয়েছেন, মহিয়ষী এ নারীর  স্বামী প্রয়াত মাষ্টার মহসীন যিনি উপজেলার স্বনামধন্য বিদ্যাপিঠ হাজিরহাট মিল্লাত একাডেমির প্রধান শিক্ষক ছিলেন। পাশাপাশি তৎকালীন বৃহত্তর রামগতি উপজেলার অংশবিশেষ বর্তমান কমলনগরের প্রবীণ ও বাঘাটে আওয়ামী লীগার ছিলেন।দলের দূর্দিনে স্বামী স্ত্রী দুজন মিলে আওয়ামী লীগের যে কোন সভা সংগঠনের আর্থিক যোগান দিতেন।
আরো জানা গেছে দু’বার ওমরা হজ্ব করে আসা রেবেকা মহসীন অত্যন্ত ধর্মপরায়ণ।গরীব অসহায়দের পাশে থেকে সকলের সমস্যা সমাধান করার চেষ্টা করেন সবসময়। তিনি  অত্র উপজেলার প্রায় প্রতিটি মাদ্রাসা এতিম খানায় গোপনে অনুদান দিয়ে থাকেন তিনি।  কমপক্ষে ২৫টি মাদ্রাসায় মাসিক চাউল সহ আর্থিক যোগান দিয়ে থাকেন তিনি। 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil