শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

কমলনগরে বাসদের মানববন্ধনে সরকারকে ছোট্ট ঈশিকা

  • আপডেট টাইম : বুধবার, ৭ অক্টোবর, ২০২০, ৬.১১ পিএম
  • ২১৫ বার পঠিত

এম. শাহরিয়ার কামালঃ

সারাদেশে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে লক্ষ্মীপুরের কমলনগরে মানববন্ধন করা হয়েছে। বুধবার সকালে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ উপজেলা সদর হাজিরহাট বাজারে এ মানববন্ধনের আয়োজন করে।

এতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি ও বাংলাদেশ সাম্যবাদী দল একাত্মতাপোষণ করে।

ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতায় সমাজ তান্ত্রিক দল-জেএসডি’র উপজেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল মোতালেব, বাসদ জেলা কমিটির আহবায়ক এমএ মজিদ, সাম্যবাদী দলের জেলা আহবায়ক মো. নুরুল আমিন, বাসদ উপজেলা কমিটির আহবায়ক মো. ইব্রাহিম খলিল, সদস্য সচিব মো. ফিরোজ আলম, ছাত্রনেতা মো. মামুন, মো. মিল্লাত ও ঈশিকা আহমেদ প্রমূখ।

কমলনগর প্রেসক্লাব সভাপতি ও বাসদ জেলা কমিটির আহবায়ক আব্দু্ল মজিদ নেহাল তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,
চারিদিকে একের পর ধর্ষণ রোধে দেশের অপর্যাপ্ত আইন ও ধর্ষণ পরবর্তি কার্যকরী ব্যবস্থার অবনতি দেখে আমার আত্মহত্যা করতে ইচ্ছে করছে৷ কোথায় আমাদের আইন প্রণেতারা? এখন কী করছেন তাঁরা? টেলিভিশনে গেলেই তাঁরা বাচাল হয়ে পড়েন৷ ধর্ষকদের সব ক্ষেত্রে ফাঁসিই হওয়া উচিত৷”

তিনি আরো বলেন,
ধর্ষণের খবর এলেই শুরু হয় সাময়িক তোলপাড়৷ তারপর ধীরে ধীরে সবাই তা ভুলে যান৷ এদেশে পরিবহনে নারীরা নানানভাবে হেনস্থার শিকার হচ্ছেন৷ স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে,মায়ের সামনে মেয়েকে আবার মা মেয়ে দু’জনকেই এক সাথে ধর্ষন করা হচ্ছে!শিশু বাচ্ছা থেকে শুরু করে নামাজের ওজু করতে যাওয়া ৭৪ বছরের বৃদ্ধাও রেহাই পাচ্ছেনা ধর্ষনের হাত থেকে।

গোটা দেশ আজ ধর্ষণের খবরে উত্তাল,স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তির আগমূহুর্তে এমনতো হবার কথা ছিল না! কখনোই না৷ কবে হবে এর প্রতিকার? কোথাও একাত্তরের চেতনার বালাই নেই৷ রাষ্ট্র তৈরি করছে একেকটা বদমাশ৷ ভালো মানুষ হবার শিক্ষা আজ কোথাও দেওয়া হয় না বলে তিনি গুরুত্বারোপ করেন।

তারমতো রিমন ঈশিকাও এ অবস্থার অবসান চান৷ চান ধর্ষকদের কঠোর সাজা৷ দেশে আর কেউ ধর্ষণের শিকার না হোক – এ-ও চান তারা৷ কিন্তু কবে আসবে সেদিন? মানববন্ধনে এমন প্রশ্ন রেখে ঈশিকা আরো বলেন, এভাবে ‘‘আর কত নারী ধর্ষিত হলে, কত মানুষের মৃত্যু হলে, আমাদের বিবেক জাগবে?”

মোবাইল:০১৭২৭৫৪৭৫২৩
তারিখ:৭-১০-২০২০

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil