মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
মধুপুর পূজা উদযাপন পরিষদের ও সকল সনাতনির মানববন্ধন অনুষ্ঠিত ভৈরবে বিভ্রান্তিমুকল খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় খেলাফত মজলিসের তরবিয়তী মজলিস অনুষ্ঠিত বড়লেখায় মাওলানা জাফরী’র ইন্তেকাল মৌলভীবাজার র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫৮৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গল থেকে গরু চোর আটক: ৪ গরু উদ্ধার কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক

কমলনগরে মেম্বার সেলিমের প্রতারণার ফাঁদে বিধবা জাহানারা : ইয়াবা সেবনের ভিডিও ফাঁস (অপরাধ পর্ব-২)

  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০, ১০.৫২ পিএম
  • ৯০৬ বার পঠিত

শাহরিয়ার কামাল :  ভাতা’র কার্ড করে দেয়ার নামে অর্থ হাতিয়ে নিয়ে বিধবা জাহানারার সাথে প্রতারণার অভিযোগসহ ফাঁস হওয়া মরণ নেশা ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল হয়েছে হাজির হাট ইউনিয়ন পরিষদের মেম্বার সেলিমের।ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ইয়াবা সেবনের ভিডিও এখন শুধু কমলনগর নয় সমগ্র লক্ষ্মীপুরের টক  অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

সুত্রমতে, হাজির হাট ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য (মেম্বার) সেলিম গত ২ বছর আগে স্থানীয় আমেনার বাপের বাড়ির মৃত নুরনবী চৌধুরীর স্ত্রী বিধবা জাহানারা বেগমকে বয়স্কভাতার বহিঃ করে দেয়ার নামে ৫ হাজার টাকা হাতিয়ে নেয়। বিধবা জাহানারা বেগম জানায়, মেম্বার তার অসহায়ত্বকে পু্ঁজি করে বয়স্কভাতা বহিঃ করে দেয়ার প্রলোভন দিয়ে গত ২ বছর আগে তার থেকে পাঁচ হাজার টাকা নেয়। টাকা দেয়ার এক মাসের মধ্যেই ভাতার টাকা উত্তোলন করা যাবে এমন মিথ্যা আস্বাস দিলে ধার-দেনা করে মুলত এ টাকাগুলো মেম্বারকে দিয়েছেন বলে জানান বিধবা ওই নারী। এরপর আজ নয় কাল বলতে বলতে দুই বছর পার করেছে সে।

তিনি আরো জানান, দু’বছরে মেম্বার তাকে বহিঃ বুজিয়ে দেওয়ার কথা বলে একাধিকবার উপজেলা কর্মকর্তার কাছে পাঠিয়েছে। এছাড়া ভাতা করাতে দ্রুত স্বামী নুরনবী চৌধুরীর মৃত্যুর সনদ দিতে হবে চাপ দিলে মৃত সনদ তুলতে স্থানীয় চরকাদিরা ইউনিয়ন পরিষদ সচিবকে ১২শ টাকা ঘুষ দিতে হয়েছে বলে বুকভরা যন্ত্রনা আর অভাব অনটনের কথা প্রকাশ করেন মেম্বারের প্রতারনার শিকার জাহানারা। দীর্ঘশ্বাস  ফেলে বলেন, মেম্বারের সরল কথা বিশ্বাস করে ধার করে টাকাগুলো তাকে দিয়ে এখন তার পিছনে হাটতে হাটতে আমি আজ বড়ই ক্লান্ত। বই না হলেও অন্তত টাকাটা উঠিয়ে দিতে এ প্রতিবেদকের নিকট অনুরোধ করেন তিনি।

এদিকে দু’বছরে প্রতারিত হওয়া ওই বিধবার সাথে মেম্বারের মুঠো ফোনে ভাতা ও টাকা সংক্রান্ত কথোপকোথনের কয়েক ডজন অডিও রেকর্ডে মেম্বারের প্রতারণার প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া বিধবা ভাতার নামে একই এলাকার আশার বাপের বাড়ির মৃত সালাউদ্দিনের স্ত্রী পিয়ারা বেগম থেকে ৩ হাজার টাকা, বেকের বাড়ির ইদ্রিস মিয়ার ছেলে শাহাবউদ্দিনকে বয়স্কভাতা করে দিবে বলে ৩ হাজার টাকা হাতিয়ে নেয়ার বছর গড়িয়ে গেলেও একজনও কোন প্রতিকার পাননি।

এদিকে  জনপ্রতিনিধির মূখোশের আড়ালে  মাদকাসক্তে ঝুঁকেছে মেম্বার সেলিম। সম্প্রতি মাদক সেবনের একটি ভিডিও ক্লীপও ফাঁস হয়েছে তার। চার মিনিট নয় সেকেন্ডের ওই ভিডিওক্লীপে স্পটে দেখা যাচ্ছে দরজা বন্ধ কোন একটি ঘরে বসে খানিকটা রিলাক্স মুডে আয়েশী ভঙ্গিমায় মরণ নেশা ইয়াবা সেবন করছেন তিনি । এক যুবক লাইটার দিয়ে আগুন ধরিয়ে ইয়াবা গলানোর কাজে তাকে সাহায্য করতে দেখা গেছে ওই ভিডিওতে। গাঁয়ে গামছা মুড়িয়ে খানিক পরপর সিগারেট টেনে মুখ ভর্তি ধোঁয়া উড়াতেও দেখা যায় তাকে।

ওয়াকিবহাল সচেতন মহলের মতে ,একজন জনসেবকের কাজ জনকল্যাণমুলক কাজ করা, অসহায় মানুষের সহায়ক হওয়া, মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া।  যেখানে মাদক সেবিদের বিরুদ্ধে থাকার কথা, সেখানে সে নিজেই মাদকাসক্ত। মেম্বার সেলিমের কর্মকান্ডে মানুষ জনপ্রতিনিধিদের উপর মুখ ফিরয়ে নেয়া সহ আস্ হাড়িয়ে ফেলবে বলে গুরুত্বারোপ করেন তারা।প্রশ্ন উঠেছে স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে ক্ষমতাসীন সরকারের ইমেজ ধ্বংস করার দু:সাহস তিনি পেলেন  কোথায়?  আওয়ামীলীগের সাইনবোর্ড লাগিয়ে ওইসব অসহায় দু:স্থদের ভাতা কার্ড দেয়ার নাম করে প্রতারণা করার লাইসেন্স তাকে কে দিয়েছে? চোরের মার বড় গলা। মরণ নেশা ইয়াবা খেতে পারবেন আর তার বিষয়ে কিছু বলা যাবেনা। সাংবাদিকদের হুমকী দেয়ার তিনি কে?

 

ওয়াকিবহাল মহলের দাবী , চাল চোর এবং তেল চোরদের মতো সমান অপরাধী এই  জনপ্রতিনিধি নামের কলংক মেম্বারকে কেবল বরখাস্তই নয়  ভবিষ্যৎ জনপ্রতিনিধিদের সম্মান রক্ষা ও অসহায় মানুষের উপর প্রতারণাকারী মেম্বার সেলিমের অপকর্মের বিষয়ে তদন্তপূর্বক ব্যাবস্থা নেয়া নিত্যান্তই জরুরী। তারা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন। এ বিষয়ে মেম্বার সেলিমকে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil