বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন

করোনায় সংকটময় সময়ে ফ্রি মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা দিচ্ছেন পার্বতীপুরের ডাঃ মিথুন টিকাদার

  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০, ৬.১২ পিএম
  • ১১৫ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) :  বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ এর হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম,পার্বতীপুরের উদ্যোগে বিনামূল্যে ভ্রাম্যমান হোমিওপ্যাথিক মেডিকেল টিমের কার্যক্রম চলমান রয়েছে। এর অংশ হিসেবে শুক্রবার নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার বাঁশ বাড়ীতে অবস্থিত “আল ফারুক একাডেমীতে”- সকাল ১০ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত- ১১৪ জন দুস্থ ও চিকিৎসা বঞ্চিত মানুষদের করোনা সংক্রান্ত উপসর্গ যেমন: জ্বর, সর্দি, কাশী, হাঁচি, শ্বাসকষ্ট, বুকে ব্যথা, গলা ব্যথা, মাথা ব্যথা, বমি, ডায়েরিয়া, ইত্যাদি হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি অনুযায়ী সাদৃশ্য বিধান মতে লক্ষণ ভিত্তিক চিকিৎসা সেবা প্রদান এবং ভারতের আয়ুস মন্ত্রনালয় ও বাংলাদেশর হোমিওপ্যাথি বোর্ড হতে নির্বাচিত “করোনা” প্রতিষেধক হিসেবে ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির নিমিত্তে আর্সেনিক এ্যালবাম ৩০ করা হয় । বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী , ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর সহ অন্যান্যরা চিকিৎসা সেবা গ্রহণ করেন। সেবামূলক কার্যক্রমের সূচনা লগ্নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সাজিদা বেগম লাকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোছা: বিলকিস বেগম “সৈয়দপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল” সৈয়দপুর, নিলফামারী। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মঞ্জুরুল ইসলাম, প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম “আল ফারুক একাডেমী”, সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম “আল ফারুক একাডেমী”, শিক্ষক মোঃ হায়াত আলী জাফরি “শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়”।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলার সন্মানিত সাংবাদিকবৃন্দ সহ অত্র উপজেলার অন্যান্য মান্যগণ্য ব্যক্তিবর্গ। এ কার্যক্রমে, টিম পরিচালক ও প্রধান চিকিৎসক হিসেবে ছিলেন, ডা: মিথুন টিকাদার (সদস্য সচিব : বাংলাদেশের হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ। প্রতিষ্ঠাতা সভাপতি: হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম, পার্বতীপুর, দিনাজপুর। সদস্য : জাতীয় করোনা প্রতিরোধ কমিটি বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ), যুগ্ম আহ্বায়ক : করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে ” বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ” – এর কেন্দ্রীয় উপ কমিটি। এসময়ে আরও চিকিৎসক হিসেবে ছিলেন ডা: মোঃ সামসুল হক , ডি এইচ এম এস (সন্মানিত উপদেষ্টা : বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ এবং হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম, পার্বতীপুর, দিনাজপুর। সহযোগী চিকিৎসক হিসেবে ছিলেন ডা: মাহমুদুল হক (সন্মানিত সহকারী সাধারন সম্পাদক : বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ। সাধারন সম্পাদক : হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম, পার্বতীপুর, দিনাজপুর) । বাস্তবায়ন সহযোগী হিসেবে ছিলেন বড় ভাই মো: রতন মন্ডল (ডি এইচ এম এস – স্টাডিজ, পরিচালক : ভবানীপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, উপদেষ্টা : হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম, পার্বতীপুর, দিনাজপুর। চিকিৎসক সহযোগী হিসেবে আরো ছিলেন ধরনী কান্ত রায়, (উপদেষ্টা : হোমিওপ্যাথি দর্শন ও গবেষণা ফোরাম, পার্বতীপুর, দিনাজপুর। সদস্য : হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ। প্রাইভেট প্রাক্টিশনার হোমিওপ্যাথি)। কার্যক্রমটি সুষ্ঠ ,সুন্দর ও সুশৃঙ্খল ভাবে পরিচালনা করতে পুরো প্রোগ্রাম ব্যাপি সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রাখতে সহযোগীতা করেছেন অত্র উপজেলার স্বেচ্ছাসেবী বৃন্দ । এ ক্যাম্পেইনে আমাদের ঔষধ দিয়ে সহযোগীতা করছেন “ইউনিক হোমিও ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেড”- এর ব্যবস্থাপান পরিচালক, বিশিষ্ট চিকিৎসক, মানবতার কাণ্ডারী ডাঃ মোঃ আতাহার আলী।

অনুষ্ঠানটি আয়োজনে ডাঃ মোঃ আসাদুরজ্জামান ( টিপু) , মার্কেটিং অফিসার “ইউনিক হোমিও ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেড” নিলফামারী। আয়োজক সহযোগী হিসেবে সহযোগীতা করছেন ডাঃ মোঃ জাবেদ ইকবাল, ডাঃ মোঃ আলী হাসান, ডাঃ মোঃ বাবলু, ডাঃ মোছা: আমেনা খাতুন, ডাঃ মোঃ মোহাফেজ আহমেদ (পাপ্পু), ডাঃ মোঃ জিয়া মাজাহারী সহ আরো অনেকেই। এই সেবামূলক কার্যক্রমে ধন্যবাদ জানিয়েছেন ” বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ “- এর কেন্দ্রীয় কমিটির সন্মানিত সাধারণ সম্পাদক মহোদয়, বিশিষ্ট চিকিৎসক- শ্রদ্ধাভাজন বড় ভাই ডা: মোঃ শাহারিয়ার কবির। দেশের এই করোনার ভয়াবহ দুর্যোগপূর্ণ অবস্থা হতে কোন প্রকার সুরাহা না হওয়া পর্যন্ত আমাদের এই বিনামূল্যে ভ্রাম্যমান হোমিওপ্যাথিক মেডিকেল টিম – এর কার্যক্রম সপ্তাহে দুই দিন করে বিভিন্ন প্রান্তিক পর্যায়ে চলমান থাকবে। আগামীতে সেবামূলক কার্যক্রম সুষ্ঠ, সুন্দর ও স্বচ্ছল ভাবে পরিচালনা করতে পারি, এই নিমিত্তে আপনাদের সকলের সহযোগিতা কামনা করেন ডা: মিথুন টিকাদার (সদস্য সচিব : বাংলাদেশের হোমিওপ্যাথি গবেষণা পরিষদ, রংপুর বিভাগ।

তিনি ধারাবাহিক ভাবে প্রচার ও প্রকাশ করবার জন্য সাংবাদিক ও মিডিয়ার প্রতিনিধিগণকে আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন! পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে আকুল আবেদন করে বলেন : – কোভিড-১৯ করোনাভাইরাসের রোগী চিকিৎসায় হোমিওপ্যাথি চিকিৎসকদের সুযোগদান ও হোমিওপ্যাথির উচ্চতর গবেষণার জন্য একটি আধুনিক গবেষণাগার স্থাপনের পাশাপাশি হোমিওপ্যাথিতে কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত রোগী চিকিৎসায় হোমিওপ্যাথি চিকিৎসকদের আত্মনিয়োগে প্রাধান্য দিয়ে সর্বসাধারণকে হোমিওপ্যাথি চিকিৎসা সেবায় আরোগ্যদানে বাধিত করবেন। উল্লেখ্য, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের ডায়নামিক রেজিষ্ট্রার ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম মহোদয়ের ব্যবস্থাপনায়-একটি শক্তিশালী জাতীয় করোনা প্রতিরোধ কমিটি গঠন করে,সারা বাংলাদেশে চিকিৎসা সেবা শুরু করা হয়। বি: দ্র: এই সেবা মূলক কর্মকাণ্ড সকলের সহযোগিতায় চলছে, অতএব যদি কেউ সেবামূলক কার্যক্রমে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে চান তাহলে নিম্নে উল্লেখিত নাম্বারে (ডাঃ মিথুন টিকাদার ০১৭৪৪৩২৮৭৫৩), (মোঃ রতন মন্ডল ০১৭১৩৭৭০৮৩৫), (ডাঃ মোঃ মাহমুদুল হক ০১৭২১৯৯৫১৪৪),অনুগ্রহ পূর্বক যোগাযোগ করবেন! আমাদের সকলের সম্মিলিত সহযোগীতাই আমার কাম্য।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil