রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:৫৪ পূর্বাহ্ন

করোনা দুর্যোগের কর্মযোদ্ধার স্বীকৃতি পেলেন বড়লেখার এসিল্যান্ড নূসরাত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০, ৬.২৯ পিএম
  • ১১২ বার পঠিত

সিলেট বিভাগীয় ব্যুরো প্রধানঃ

মৌলভীবাজারের বড়লেখায় করোনা সংক্রমণ প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখায় সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা করোনা দুর্যোগে কর্মযোদ্ধার স্বীকৃতি পেলেন। ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী স্বাক্ষরিত এক পত্রে এ স্বীকৃতির কথা জানানো হয়। বুধবার এ পত্রটি সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরার হাতে পৌঁছেছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় জনপ্রতিনিধি, সশস্ত্র বাহিনী, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, সুধীমহল ও নাগরিকগণের সহায়তায় করোনাভাইরাসের বিরুদ্ধে অবিরামভাবে অন্তহীন গতিতে জীবন বাজি রেখে যে ত্যাগ স্বীকার করছেন তা এক অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত উল্লেখ করে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করে যাওয়ায় ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসিল্যান্ড নূসরাত লায়লা নীরাকে অভিনন্দন জানিয়ে আধা-সরকারিপত্র (ডিও লেটার) পাঠিয়েছেন ভূমি মন্ত্রণালয় সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী। ১০ জুন সচিবের স্বাক্ষরিত পত্রটি বুধবার বড়লেখা সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা হাতে পেয়েছেন।

জানা গেছে, বড়লেখায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রথম থেকেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেন এসিল্যান্ড নূসরাত লায়লা নীরা। করোনা বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, অসহায় মানুষের ঘরে-ঘরে মানবিক সহায়তা ও ত্রাণ পৌঁছে দেয়া, গণসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করছেন। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে চালিয়েছেন। অভিযানের সময় সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে চেষ্টা করেছেন। এসব বহুমুখী চ্যালেঞ্জ মোকাবিলা করায় তারই স্বীকৃতিস্বরূপ এসিল্যান্ড নূসরাত লায়লা নীরাকে ভূমি মন্ত্রণালয় করোনা যোদ্ধা ঘোষণা করেছে।

নূসরাত লায়লা নীরা জানান, এ স্বীকৃতি সরকারী দায়িত্ব পালনে আমাকে অনুপ্রেরণা জোগাবে। আমি সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করবো। যে কোন স্বীকৃতি নতুন কাজে অনুপ্রেরণা জোগায়। করোনা মহামারিসহ সরকারের অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি যথাযথভাবে সরকারি স্বার্থ ও সম্পদ রক্ষায় অবিচল থেকেছি। যে কাজ করেছি তা অর্পিত দায়িত্বের অংশ হিসেবেই পালন করেছি মাত্র।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil