মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন

কাউনিয়ায় রাস্তায় দুর্ভোগ দেখার কেউ নেই

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ১১.১৩ পিএম
  • ৭৪ বার পঠিত

মোঃ আরিফ শেখ,  রংপুর প্রতিনিধিঃ

কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের কালিরহাট থেকে টেপামধুপুর যাওয়ার একমাত্র রাস্তাটির বেহাল দশা হলেও এ যেন দেখার কেউ নেই। বানিজ্যমন্ত্রীর আশ্বাসেও রাস্তাটির পাকা করনের কাজ হয়নি।

সরেজমিনে উপজেলার কালিরহাট তালুকশাহবাজ গ্রামে গিয়ে দেখা গেছে কালিরহাট থেকে টেপামধুপুর যাওয়ার একমাত্র রাস্তাটির অধিকাংশ জায়গায় একহাটু করে কাদা, চলাচলের একেবারে অনুপযোগি হয়ে পড়েছে। 

অবসর প্রাপ্ত শিক্ষ আবু নছর জানান, দীর্ঘদিন থেকে আমারা আশায় আছি রাস্তাটি পাকা হবে, এমপি, চেয়ারম্যান ,মেম্বর সকলেই প্রতিশ্রুতি দিয়েছে কিন্তু কাজ হয়নি। রাস্তাটির বেহাল দশার কারনে ছাত্র-ছাত্রীদের শিক্ষায়তসহ উপজেলা ও ইউনিয়ন পরিষদ যেতে অনেক বিরম্বনায় পড়তে হচ্ছে। 

ছাত্র রিয়াজুল জানায় রাস্তাটি এতোই খারাপ যে কোমল মতি ছাত্র-ছাত্রীরা প্রায় দুর্ঘটনায় পতিত হচ্ছে। প্রায় প্রতিদিন কেউ না কেউ দুর্ঘটনায় পতিত হচ্ছে। জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি দেন কিন্তু কাজ হয়। গৃহিনি রেনু বালা জানান, রাস্তাটি এতোই খারাপ যে ডেলিভারির কোন রোগী মেডিকেলে নেয়ার জন্য কোন পরিবহন পাওয়া যায় না, রাস্তা একহাটু কাদার কারনে রিক্সা, ভ্যান, অটো কিছুই আসেনা। 

কৃষক রবিউল ইসলাম জানান, কাউনিয়ার শষ্য ভান্ডার নামে খ্যাত তালুকশাহবাজ,হরিচরনশর্মাসহ আমাদের এই এলাকার একটি মাত্র রাস্তা দিয়ে যাতায়ত করতে হয়। রাস্তা খরাপের কারনে যানবাহন চলাচল করতে না পারায় আমরা আমাদের উৎপাদিত পন্য হাটে নিয়ে বিক্রয় করতে পাচ্ছি না, ফলে ফরিয়া দালালদের কাছে কম দামে পন্য বিক্রয় করতে হচ্ছে। 

ব্যাবসায়ী আঃ মালেক,শ্যামল চন্দ্র,ইব্রাহিম জানায়,এমনিতেই করোনার প্রভাবে ব্যাবসা মন্দা, তার উপর রাস্তায় একহাটু কাদা জমে থাকায় লোকজন আসতে না পারায় বেচা কেনা নেই বললেই চলে। বানিজ্যমন্ত্রী যেহেতু রাস্তাটি পাকা করে দিলেন না, আমাদের দাবী প্রধানমন্ত্রীর কাছে এলাকার কৃষকসহ সাধারন মানুষের যাতায়তে একমাত্র রাস্তাটি যেন পাকা করে দেন। 

এ ব্যাপারে বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী জানান, রাস্তাটি পাকা করনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে তালিকা পাঠিয়েছি, আশাকরি কাজ হবে। 

উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি আমি অবহিত আছি, আমার গাড়িও ওই রাস্তায় আটকে গিয়েছিল। বানিজ্যমন্ত্রীর সাথে আলাপ করে যাতদ্রুত সম্ভব রাস্তাটির কাজ করা যায় সে ব্যাপারে ব্যাস্থা গ্রহন করা হবে। অনেকে বলছেন বানিজ্যমন্ত্রীর প্রতিশ্রুতির বাণী নিরবে কঁাদে। এলাবাসীর দাবী জনগুরুত্বপূর্ন রাস্তাটি যেন দ্রুত পাকা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil