রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

কালীগঞ্জ রেড জোন এলাকায় ২ দিনে ২৮ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০, ৩.২২ পিএম
  • ৮৮ বার পঠিত

আশরাফূল আলম আইয়ুব :    গাজীপুরের কালীগঞ্জ রেড জোন এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ২ দিনে ভ্রাম্যমান আদালত ১৫ জনকে ২৮ হাজার টাকা জরিমানা করেছেন। গত শনি ও রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কালীগঞ্জ পৌরসভার রেড জোনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাবেয়া পারভেজ, জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নীলিমা রায়হান এবং কালীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহীনা আক্তার।
কালীগঞ্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কালীগঞ্জ পৌরসভার রেড জোনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক না পরে বাহিরে অবস্থান করা, দোকান খোলা রেখে লোকসমাগম করা এবং বিনা কারনে বাড়ির বাহিরে ঘুরাফেরা করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে (প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইন-২০১৮) অনুযায়ী ১৫ জনকে ২৮ হাজার ৪ শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে ঘরে থাকার পরামর্শ দেয়া হয়। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক বলেন, এ পৌরসভায় কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে রেড জোন ঘোষনা করা হয়েছে। গত শুক্রবার (১২ জুন) রাত ১২ টা থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে। তাই রেড জোন এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে প্রথম দিনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১ জনকে ১২ হাজার ৪শ টাকা ও দ্বিতীয় দিনে ৪ জনকে ১৬ হাজার টাকা অর্থদন্ড করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক আরও বলেন, রেড জোন ঘোষিত এলাকায় যারা নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে এভাবেই আইনানুগ ব্যবস্থা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil