শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন লক্ষ্মীপুরে বড় ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগ দেবরের বিরুদ্ধে বড়লেখা পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে গ্রাহকদের মানববন্ধন বড়লেখা মানবসেবা সংস্থার উদ্যোগে সিলিং ফ্যান বিতরণ

কিশোরগঞ্জে বিদ্যুত পৃষ্টে এক শিক্ষার্থী গুরুত্বর আহত- কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ রুপান্তরবিডি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ৯.১৬ পিএম
  • ১১৯ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুরঃ পবিস এর বিদ্যুতের এগারো হাজার ভোল্টের তারে পৃষ্ঠ হয়ে রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালি ইউনিয়নের লক্ষিপুর গ্রামের লাল মিয়ার ছেলে জুলফিকার রহমান সাজিম (১১) নামে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে।

জানা গেছে, ওই শিক্ষার্থীর নানাবাড়ি চাঁদখানা ইউনিয়নের সরঞ্জাবাড়ী গ্রামে। সে গত রোববার সন্ধ্যায় ওই এলাকার সোডা পীরের ময়দানের পশ্চিমে তার মামার সাথে ক্ষেতের কাজ শেষে ফিরছিলেন। ওই সময় জোড়া নদীর সংস্কার ও খনন কাজের বালুর উপরে আহত অবস্হায় তাকে উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে দেখা গেছে, সৈয়দপুর পানি উন্নয়ন উন্নয়ন র্বোডের আওতায় কিশোরগঞ্জ উপজেলার চালারকাটা ও যমুনেশ্বরী নদীর ২৫ কিলোমিটার পূর্ণখনন কাজ অব্যাহত রয়েছে। সঠিক তদারকি না থাকায় ও কোন নিয়ম-নীতির তোয়াক্ক না করে ঠিকাদারী প্রতিষ্ঠান যত্রতত্র বালু উত্তোলন করে বালুর পাহাড় গড়েছে। সেই বালুর পাহাড় নদীর উপর দিয়ে বয়ে যাওয়া পল্লী বিদ্যুৎতের এগারো হাজার ভোল্টের তারগুলো ছুঁই ছুঁই করছে। এলাকাবাসী ঠিকাদারী প্রতিষ্ঠানের সুপারভাইজার সুইস মন্ডলকে বার বার বলা সত্যেও তিনি কোন পদক্ষেপ নেয় নি। ফলে শিশুটি বালুর উপর উঠলে পল্লী বিদ্যুতের তারে লেগে আহত হয়।

আহতের মামা আপন মিয়া অভিযোগ করে বলেন, ঠিকাদার নদী খনন কাজে কোন নীতিমালা অনুসরন করছেনা, আল্লাহর রহমত আমার ভাগনা বতর্মানে সুস্থ আছে, যদি আমরা তার চিতকার শুনে তাড়াতাড়ি তাকে হাসপাতালে নিয়ে না যেতাম তাহলে বড় ধরনের দূর্ঘটনা ঘটে যেত।

এ ব্যাপারে সুইস মন্ডল এলাকাবাসীর অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, কাজ চলতেছে বিধায় কোন পদক্ষেপ নেয়া হয়নি।

সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ড অফিস সূত্রে জানা গেছে, ২০১৯ সালে ৬৪ জেলায় ছোট বড় নদী, খাল ও জলাশয় পুণঃখনন প্রকল্পের আওতায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় চাঁড়ালকাঁটা ও যমুনেশ্বরী নদীর ২৫ কিলোমিটার অংশ খননের জন্য প্রায় ৪৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মশিয়ার মন্ডলের সাথে কথা হলে তিনি বলেন, আমি বিষয়টি শুনেছি এবং কর্মচারীদের ওখান থেকে বালু অপসারণের জন্য বলে দিয়েছি।
নদী খনন কাজের তদারকি কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, জেলা সমন্বয় কমিটিতে নদী খননের বালু নদীর জায়গায় রাখার জন্য বলা হয়েছে পরে তা নিলামে বিক্রি করা যায়।

পল্লী বিদ্যুতের এজিএম ইবনে সিফাদ বলেন, আমি এ বিষয়ে কিছু জানিনা,কোন অভিযোগ পাইনি ।
এ বিষয়ে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ বলেন, এমন ঘটনা আমার জানা নেই এবং কোন অভিযোগ পাইনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil