শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
চরফ‍্যাশনে মাদকসহ চারজন গ্রেফতার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ইচ্ছার উদ্যোগে হেফজখানায় আল-কোরআন উপহার প্রদান মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেফতার ভৈরবে মিথ্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন ভৈরবে পুলিশ হত্যা চেষ্টা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার বিজয় দিবসে এসটিএসে ফ্রি চিকিৎসা পেলো ৭ ঠোঁট কাটাসহ পাঁচশতাধিক মানুষ ধর্ষন ও অশ্লীল ভিডিও ধারণে শশিভূষণ থানায় মামলা-গ্রেফতার-১ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয় দিবস উদযাপন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

কিশোরগঞ্জ কুলিয়ারচরে কোভিড-১৯ আক্রান্ত এক কৃষকের মৃত্যু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০, ৭.৩২ পিএম
  • ১১৮ বার পঠিত

মোঃ মিজানুর রহমান পাটোয়ারী, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

কিশোরগঞ্জ কুলিয়ারচরে প্রাণঘাতী কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত মস্তোফা (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে । আজ বৃহস্পতিবার ( ৩০ এপ্রিল ) সকাল সাড়ে ৮ টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান । আক্রান্ত ব্যক্তি ১৪ দিন ধরে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মস্তোফা উপজেলার গোবরিয়া আবদুল্লাহপুর ইউনিয়নের লক্ষ্মীপুর মাতুয়ারকান্দা গ্রামের বাসিন্দা ।

জানা যায়, মারা যাওয়া ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে গত ১৫ এপ্রিল তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয় । ( ১৭ এপ্রিল ) তার রিপোর্ট অনুযায়ী নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া যায় । তখন স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাকে ঢাকায় নেওয়ার ব্যবস্থা করা হলে করোনা আক্রান্ত রোগীর পরিবার অনীহা প্রকাশ করায় ওই ব্যক্তির বাড়িতে রেখে তার চিকিৎসা দেওয়া হচ্ছিলো । কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তাঁর স্বাস্থ্যের খোঁজ খবর রাখতে ওই ইউনিয়নের স্বাস্থ্য সহকারীকে দায়িত্ব দেন । স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসকেরা গিয়েও তাঁর খোঁজ খবর নিতেন । এই অবস্থায় সকালে তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হওয়ার একপর্যায়ে সকাল সাড়ে ৮ টার দিকে তিনি মারা যান ।

কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ওমর খসরু বলেন, মারা যাওয়া ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন । দীর্ঘ সময় ধরে তিনি শ্বাসকষ্ট সমস্যায় ভুগছিলেন । আগের দিন তাঁর শরীর থেকে দ্বিতীয়বারের মতো নমুনা সংগ্রহ করে পাঠানো হয়ে ছিল । এই অবস্থায় তাঁর মৃত্যু হয় । তিনি বলেন, কোভিড-১৯ সরকারী নিয়ম নীতি অনুসরণ করে প্রশিক্ষণ প্রাপ্ত ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় ৪ জন সদস্য দ্বারা মৃত ব্যক্তির কাফন দাফন সম্পন্ন করা হয় । এ সময় কুলিয়ারচর উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন । এছাড়া তিনি আরো বলেন, এ উপজেলায় কোভিড -১৯ পজেটিভ ১০ জনের মধ্যে এক জন মারা গেছে । বাকীদের চিকিৎসা দেওয়া হচ্ছে ।

কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়াৎ ফেরদৌসী সাংবাদিকদের জানান, করোনা ভাইরাস শনাক্ত ব্যক্তির মৃত্যুর খবর পাওয়ার পর পরই তার বাড়িতে উপস্থিত হয়ে কাফন দাফন সম্পন্ন করি । তিনি আরো বলেন, আগামী ১৪ দিনের জন্য ঐ বাড়িটি লকডাউন করা হয়েছে । লকডাউন অবস্থায় বাড়ির সদস্যদের খাবারের দায়িত্ব স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আব্বাস উদ্দিন নিয়েছেন ।

উল্লেখ্য, এই নিয়ে কিশোরগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ জনের । এর আগে করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয় । এদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয় । ওই রিপোর্ট অনুযায়ী ৩ জন মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন বলে জানা গেছে । তারা হলেন জেলার করিমগঞ্জ উপজেলার কাদির জঙ্গল ইউনিয়নের মুসলিম পাড়া এলাকার ব্যবসায়ী সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ শহরের বড়বাজার এলাকার নিতাই (৬০) ও হোসেন পুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান এলাকার শিশু মিজান (১০) । এ পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় মোট আক্রান্ত ১৭৯ জন, মৃত্যু হয়েছে ৪ জন ও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil