শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

কুয়াকাটায় পর্যটক ও স্থানীয় জনগণের সচেতন করতে মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালত

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০, ৯.৪০ পিএম
  • ৭২ বার পঠিত

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা-কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:-

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগে সাগরকন্যা কুয়াকাটায় ১৫ টি মামলা করেছে ভ্রাম্যমাণ আদালত। এবং এই মামলায় ২৫শো টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (2 জুলাই) বিভিন্ন হাটবাজার ও রাস্তায় চলাচল করা সহ সমুদ্রের পাড়ে পর্যটকদের মধ্যে এবং মোটরসাইকেলে অতিরিক্ত যাত্রী বহন করার কারণে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই দণ্ড দেয়। মুখে মাস্ক ব্যবহার না করার অভিযোগে এই জরিমানা করা হয়।

কলাপাড়া উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকরী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল। বৃহস্পতিবার বিকেল বেলায় কুয়াকাটা সমুদ্র পার থেকে অভিযান শুরু করে কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট হয়ে চৌরাস্তায় এসে ধারণামতে রাত্র আটটা পর্যন্ত চলে এরপরে এই অভিযান শেষ করেন এবং সাথে সাথে সবাইকে সতর্ক করেন।

তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও মুখে মাক্স না পরার অপরাধে,কুয়াকাটায় একটি টিম ভ্রাম্যমাণ আদালত মাঠে তৎপর রয়েছে। সরকারের জারি করা স্বাস্থ্যবিধি না মেনে কেউ পথে বেরোলে তাকে আমরা কোনও ছাড় দিচ্ছি না তাদের বিরুদ্ধে সংক্রমণ রোধ প্রতিবাদী নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১)ধারা লঙ্ঘনে ২৪( ২)ধারা মতে আইন প্রণয়ন করা হয়।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকরী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল তিনি আরো বলেন, পর্যটন ব্যবসায়ী ও যারা সব সময় হাট-বাজারে চলাচল করে এবং পর্যটকসহ যদি তারা স্বাস্থ্যবিধি না মানে চলে তাহলে দেশও পরিবারের পক্ষে বড় একটি সমস্যা হয়ে দাঁড়াতে পারে, তাই তাদের এই সতর্কবার্তায় মানুষ অনেকটা সচেতন হবে এমনটাই আশা করছেন তিনি।

জাহিদুল ইসলাম জাহিদ
কুয়াকাটা প্রতিনিধি
০১৭৫৬৩৮৮৮১৪।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil