শনিবার, ৩১ জুলাই ২০২১, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :

কুলিয়ারচরে আলম গ্রুপের পক্ষ থেকে ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০, ১০.০৩ পিএম
  • ১৪৫ বার পঠিত
মোঃ মিজানুর রহমান পাটোয়ারী, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ কিশোরগঞ্জ কুলিয়ারচরে প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে ।সারা বিশ্বের ন্যায় এ দেশে ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর কোভিড-১৯ করোনা ভাইরাস । ভয়ংকর এই ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে । দীর্ঘ এই ছুটির কারণে দেশের সাধারন শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ পরিবার পরিজন নিয়ে এখন ঘরবন্ধি হয়ে কর্মহীন হয়ে পরেছে । খাবার সংকটে দিশেহারা কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর লক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি, আলম গ্রুপের চেয়ারম্যান মোঃ শরীফুল আলম ( সিআইপি ) সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে অালম গ্রুপের পক্ষ থেকে তার নিজ জন্মভূমি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায় অারো ৫ হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ।
গত শুক্রবার ( ৮ মে ) ও শনিবার ( ৯ মে ) দুই দিন যাবৎ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে উপজেলার ৬ টি ইউনিয়ন ও পৌর এলাকায় ৫ হাজার কর্মহীন পরিবারেব ঘরে ঘরে দ্বিতীয় বারের মত এই খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয় । খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে কর্মহীন প্রতি পরিবারের জন্য ৫ কেজি করে চাল, ২ কেজি করে অালু, ১ কেজি করে ডাল ও ১ কেজি করে পেয়াজ । এর আগে তিনি করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার সাথে সাথে তার নিজ এলাকা ভৈরব-কুলিয়ারচরে সুবিধা বঞ্চিত ও শ্রমজীবী মানুষের হাত ধোয়ার জন্য ১০০ কাটুন ১ নং পঁচা সাবান, কয়েক হাজার মাস্ক বিতরণ করেছেন । হাত ধুয়ার ব্যবস্থাসহ জীবাণু মুক্ত করতে রাস্তায় জীবাণু নাশক স্প্রে করেছেন । একই সঙ্গে পেশাগতভাবে দায়িত্ব পালনকালে স্বাস্থ্য সুরক্ষা করার জন্য ভৈরব – কুলিয়ারচর উপজেলার সাংবাদিকদের মাঝে পিপিই বিতরণ করেছেন । এরই ধারাবাহিকতায় গত ৭ এপ্রিল মঙ্গলবার দলীয় নেতা কর্মীদের মাধ্যমে ভৈরব- কুলিয়ারচর উপজেলার প্রায় ৮ হাজার অসহায় কর্মহীন পরিবারের মাঝে প্রত্যেককে ৫ কেজি করে চাল, ২ কেজি করে অালু, এক কেজি করে ডাল, অাধা লিটার করে সোয়াবিন তেল ও একটি করে সাবান দিয়েছেন ।
এ ব্যাপারে বিএনপি নেতা মোঃ শরীফুল আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস এখন সারা বিশ্বব্যাপী মহামারি অাকারে ছড়িয়ে পড়েছে । অামাদের দেশে ও অাস্তে আস্তে বিস্তার লাভ করছে । এ সংকট থেকে বাঁচতে হলে সামাজিক ভাবে অামাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে । এমনকি যার যার অবস্হানে থেকে সাধ্য অনু্যায়ী সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে । তিনি অরো বলেন, আমরা সব সময় চেষ্টা করি যে কোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে, কারণ অামরা মানুষকে ভালবাসি মানুষের জন্য রাজনীতি করি । কাজেই যে কোন দুর্যোগময় পরিস্থিতিতে অামরা ভৈরব-কুলিয়ারচর বাসীর পাশে ছিলাম, এবং আজও আছি, ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil