শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে ঈদে মিল্লাদুন্নবী উপলক্ষে জশনে জুলুছের শোভাযাত্রা ভৈরবে নিরাপদ সড়ক চাই আয়োজনে লিফলেট ও মাস্ক বিতরণ শক্তি দিয়ে নয় মানুষের ভালবাসা দিয়ে জয়ী হতে চাই – চেয়ারম্যান প্রার্থী আরেফিন চৌধুরীর ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন

চট্টগ্রাম অস্থায়ী ৬০ শয্যার ফিল্ড হাসপাতাল ২টি হাই ফ্লো নজেল ভ্যান্টিলেটর যুক্ত হচ্ছে

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০, ২.২৮ পিএম
  • ৭১ বার পঠিত

মাহিন উদ্দিনঃ চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো::

কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য নির্মিত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে আজ রোববার দুটি হাই ফ্লো নজেল ভ্যান্টিলেটর যুক্ত হচ্ছে ।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা: বিদ্যুৎ বড়ুয়া বিষয়টি জানিয়েছেন ।

করোনা রোগীদের জন্য দেশের প্রথম অস্থায়ী ৬০ শয্যার ফিল্ড হাসপাতাল এটি।

উদ্যোগ নেয়ার পর মাত্র ২১ দিনের মধ্যেই গত ২১এপ্রিল এই হাসপাতালের আনুষ্ঠানিক কার্যক্রম এবং রোগী ভর্তি শুরু হয়।

চট্টগ্রাম শহরের নিকটবর্তি এবং করোনা শনাক্তের পরীক্ষাগার ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) কাছাকাছি ফকিরহাট পাক্কার মাথা এলাকায় বেসরকারি নাভানা গ্রুপের একটি ভবনে নির্মিত হয়েছে হাসপাতালটি। এই হাসপাতালের নামকরণ করা হয়েছে ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’ (সিএফএইচ)।

এখন সর্দি- কাশি-জ্বরসহ করোনার উপসর্গ থাকা রোগীদের ডাক্তার এবং হাসপাতালগুলো ভর্তি নিচ্ছে না। এই ধরনের রোগীরা বিভিন্ন জায়গা অবহেলার শিকার হচ্ছেন। তাই স্বেচ্ছায় এই ধরনের রোগীদের সেবা দিতে ফিল্ড হাসপাতাল গড়ার উদ্যোগ নেয়া হয়। বর্তমানে অবকাঠামোতে ৫০ জন রোগীকে ইনডোরে সেবা দেওয়া যাবে। পাশাপাশি আউটডোরে যেকোনো রোগী চিকিৎসা নিতে পারে। চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ২৪ ঘণ্টায় সেবা চালু রয়েছে।

হাসপাতালটি জনগণের অনুদানে পরিচালিত উল্লেখ করে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, হাসপাতালের সবকিছু বিনামূল্যে। রোগীর ওষুধ, থাকা, খাওয়া হাসপাতাল কর্তৃপক্ষ বহন করছে। কোনো টাকা খরচ হবে না। জরুরি প্রয়োজনের ব্যবহারের জন্য একটি অ্যাম্বুলেন্সও রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil