মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মধুপুর পূজা উদযাপন পরিষদের ও সকল সনাতনির মানববন্ধন অনুষ্ঠিত ভৈরবে বিভ্রান্তিমুকল খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় খেলাফত মজলিসের তরবিয়তী মজলিস অনুষ্ঠিত বড়লেখায় মাওলানা জাফরী’র ইন্তেকাল মৌলভীবাজার র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫৮৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গল থেকে গরু চোর আটক: ৪ গরু উদ্ধার কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক

চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাসে মৃতের সংখ্যা সবার উর্ধ্বে

  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০, ৫.২৭ পিএম
  • ১৫৯ বার পঠিত

 

মাহিন উদ্দিনঃ- চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো

চট্টগ্রামের মানুষ করোনার মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। চট্টগ্রাম নগরীর বেশ কয়েকটি থানা এলাকায় বেশি আক্রান্ত ও মৃত্যুর তথ্য মিলেছে। এসব এলাকাকে রেড জোনের তালিকায়ও এনেছে সরকার। গত দুই মাসে চট্টগ্রাম নগরী ছাড়াও চট্টগ্রাম জেলার উপজেলাগুলোতে শিশু থেকে বয়োবৃদ্ধ আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম নগরীর ১৬ থানার মধ্যে ১২ থানাই রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এতে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত কোতোয়ালি থানা এলাকায়। সর্বোচ্চ মৃত্যু পাহাড়তলী এলাকায়। হালিশহর এলাকা রয়েছে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এরপর কোতোয়ালি এলাকা। রেড জোনের তালিকায় থাকা খুলশী, আকবরশাহ এলাকায়ও মৃত্যুর সংখ্যা প্রায় কাছাকাছি।

গত ৮ জুন পর্যন্ত চট্টগ্রামে মোট ৪ হাজার ১৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ২ হাজার ৯৯৯ জন এবং উপজেলায় ১ হাজার ১৬৯ জন রয়েছে। সর্বশেষ গতকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ১০১ জন। এর মধ্যে নগরীতে ৮১ জন এবং উপজেলার ২০ জন বলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিস সূত্রে নিশ্চিত করা হয়েছে। জানা গেছে, চট্টগ্রাম নগরীতে প্রথম করোনা আক্রান্ত হয়েছে দামপাড়া এলাকায় এবং প্রথম করোনায় মারা গেছে সাতকানিয়া উপজেলা এলাকায়। এর পর থেকে আক্রান্ত বাড়ছেই। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম : নমুনা পরীক্ষায় নতুন করে ৯৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নগরের তিন ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট ৫৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৯৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩২টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৫টি এবং কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বিআইটিআইডিতে ৩৬ জন, সিভাসুতে ৩৩ জন, চমেকে ১৭ জনের করোনা পজেটিভ হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল বলেন, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৯ জন আক্রান্ত হয়েছে।
এদের মধ্যে চট্টগ্রাম নগরে ৬৫ জন এবং বিভিন্ন উপজেলায় ৩৪ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১৬৮ জন। মারা গেছেন গতকাল পর্যন্ত ১০১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil