মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

চেয়ারম্যান যখন মানবতার ফেরিওয়ালা

  • আপডেট টাইম : রবিবার, ১৭ মে, ২০২০, ৫.২২ পিএম
  • ৮৭৭ বার পঠিত
রূপান্তরবিডি শাহরিয়ার কামাল: জাতীর এই দুঃসময়ে মানবতাকে খুজে ফেরা এক অকুতভয় স্বেচ্ছাসেবক সাগর। যেনো যৌবনাদীপ্ত মরা নদীর এফিটাফ রচনায় মানবসেবক রুপি মাদার তেরেসার সেচ্ছাশ্রমের আহবান, শেখ মুজিবের মত নিঃশ্বার্থে কিছু করার প্রান্তচোষ্টা। এ যেন হিসেবের শেষে প্রাপ্তির খাতায় সিগারেট পোঁড়ানো ধোঁয়ায় উড়ে যাওয়া মৌন প্রতিবাদ আর স্মৃতির ক্যানভাসে ফেরি করে ফেরা বালক নাম তার ওমর ফারুক সাগর। তারুণ্যের উদ্দীপনায় উদ্দীপ্ত এই তরুণ নিজ যোগ্যতা দক্ষতা আর সাধনার বলে ইতিমধ্যেই সর্বমহলে পরিচিতি আর ভালোবাসার এক বিশাল জায়গা করে নিয়েছেন। প্রাইমারী থেকেই রাজনীতির হাতেখড়ি আর মাধ্যমিকে এসে দুরন্তপনা এক ছাত্রনেতা অতঃপর মাধ্যমিকে থেকেই রাজনীতির পালে ঘরে না ফেরা ছাত্রটাই অবশেষে কমলনগর উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি। গল্পটা ছাত্রনেতা থেকে জননেতা হয়ে ওঠা এক ফেরিওয়ালার। পড়াশোনা ঠিক রেখে ছাত্র রাজনীতিতে ছাত্রদের আহব্বান পরবর্তি সুখ দুঃখে এগিয়ে গিয়ে গড়ে তুলেন ছাত্র রাজনীতির শক্ত নেটওয়ার্ক। মেধা-মনন-আর চৌকস দক্ষতায় অল্প সময়ের মধ্যে হয়ে ওঠেন জনপ্রিয় ছাত্রনেতা। ছাত্রদের দাবি আদায়ের সংগ্রামে সর্বদা ছিলেন আপোষহীন। হাতে গড়া তরুনদের নেতৃত্বের মুল্যায়ন স্বরুপ ছাত্রলীগে যায়গা করে দিয়ে গড়ে তুলেছেন একটি শক্তিশালী ছাত্রলীগ সংগঠন। এরপর যুবলীগের রাজনৈতিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় কমলনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের পদটি লুপে নিতে সক্ষম হন সাবেক রাজনৈতিক নেতা আজকের এ জননেতা। ছাত্রলীগ থেকে যুবলীগ রাজনীতিতে পিচু না ফেরা কর্মকান্ডের মূল্যায়ন ও কাজের স্বীকৃতি’ই নিজেকে জনপ্রতিনিধিত্ব করার স্বপ্নে আত্ববিশ্বাসি করে তোলে। আর এর মাঝেই নজর কাড়েন জেলার সর্বোচ্চ পর্যায়ের নিতীনির্ধারকদের। তরুণ নেতৃত্বে উপজেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার নানা সম্ভাবনার দিক ও সমস্যার লাগব টানতে উপজেলা নির্বাচনে ভাইসচেয়ারম্যান পদে ভোটে অংশ নিয়ে হয়ে উঠেন জননেতা। রাজনৈতিক নেতার পাশাপাশি জননেতা হিসেবে বেশ প্রশংসিত এই সেবক জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে গিয়ে আত্বসমালোচনা করার পাশাপাশি সকলের সহযোগিতা ও পরামর্শ চেয়ে নিজের ফেসবুক টাইম লাইনে একটি স্টাটাস দিয়েছেন।
সম্প্রতি ভাইরাল হওয়া তার ওই আবেগপ্রবণ স্টাটাসটি হুবুহু তুলে ধরা হলো। প্রিয় স্মার্ট কমলনগরবাসী, সালাম/নমস্কার আর সবার প্রতি আমার শুভেচ্ছা রইল। আশা করি আপনারা প্রত্যেকে ভালো আছেন। আপনাদের ভোটে, সমর্থনে এবং দোয়ায় আমি খুব অল্প বয়সে কমলনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হই। সেজন্য আমি আপনাদের নিকট চিরকৃতজ্ঞ। আমার নিকট আপনাদের অনেক আবেগ ও প্রত্যাশা থাকতে পারে । সেটা আমি প্রতিনিয়তই উপলব্দি করি। আপনাদের প্রত্যাশাগুলো আমি পূরণ করতে চেষ্টা করি, কিন্ত কিছু কিছু প্রত্যাশা পূরণ করতে পারি না। যে কারণে আমার খুবই খারাপ লাগে। প্রিয় বন্ধুরা, আপনারা অনেকেই উপজেলা ভাইস চেয়ারম্যান পদের ক্ষমতা সর্ম্পকে জানেন না। এ পদে না আসলে আমিও জানতাম না। আমার পদটা সম্মানীয় কিন্ত আপনাদের প্রত্যাশার চেয়ে অনেক অনেক গুণ ছোট। তাই আমার নিকট আপনাদের কিছু কিছু প্রত্যাশা আজীবন অপূরণীই থেকে যাবে। প্রিয় ভাইয়েরা, আপনারা আমার শুভাকাঙ্খী, আমার ভাই, বন্ধু, চাচা। আপনারা আমার মঙ্গল চাচ্ছেন। সুখে দু:খে সব সময় আপনাদের পাশে আমার থাকা প্রয়োজন। আপনারা ভোটের আগে যেমনি ভাবে আমার সাথে নানা বিষয়ে পরামর্শ করেছেন। এখনো আপনার যে কোন প্রয়োজনে আমার সাথে একই ভাবে যোগাযোগ করবেন। আপনাদের যে কোন বিষয় আমাকে জানাবেন। আমি সাধ্য মতো চেষ্টা করবো। সমাধান করতে না পারলে অন্তত আপনাদের কথাগুলো শুনে আপনাদের সুখ দু:খের ভাগিদার হবো। প্রিয় ভাইয়েরা, অত্যন্ত দু:খের সাথেই বলতে হয়, আমার বাড়িটিও মেঘনার ভাঙ্গনের হুমকিতে রয়েছে। যে কোন সময় আমিও নদী ভাঙ্গা মানুষের সারিতে চলে যেতে পারি। আমার জন্য আমার পরিবারের জন্য সবাই দোয়া করবেন। ইতি আপনাদের ওমর ফারুক সাগর উপজেলা ভাইস চেয়ারম্যান, কমলনগর, লক্ষ্মীপুর। জনসেবায় এগিয়ে চলা এ মানুষটি ভালোবাসেন দেশের মানুষকে। তার প্রিয় উক্তি ‘মোর নাম এই বলে খ্যাত হোক, আমি তোমাদের লোক’। ভবিষ্যৎ স্বপ্ন- যত দিন বেঁচে থাকব, মানুষকে ভালোবেসেই যেতে চান বিনয়ী এ জননেতা।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil