শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম :

জাকের পার্টি মহিলা ফ্রন্টের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ : ঘরে ঘরে মিলাদ মাহফিলের নির্দেশ

  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০, ৬.০২ পিএম
  • ১২০ বার পঠিত
আলম খান শিবপুর (নরসিংদী) :  জাকের পার্টি মহিলা ফ্রন্টের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সকল নারী সমাজ এবং একই সাথে মহিলা ফ্রন্টের সর্বস্তরের নেত্রী, কর্মী, সমর্থক এবং শুভানুধ্যায়ীদের প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্যা এবং জাকের পার্টি মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সভানেত্রী মিসেস শাহীনা ফয়সলের উদ্ধৃতি দিয়ে ফ্রন্টের সাধারন সম্পাদিকা ফারাহ ফয়সল এক বাণীতে বলেছেন, মানুষকে নৈতিক ও মানবিক গুনাবলীতে সজ্জিত হতে হবে। পরিবার-সংসার থেকে শুরু করে দেশ ও জাতীর কল্যাণে কাজ করে যেতে হবে। মানবতা পুনঃপ্রতিষ্ঠায় মা-বোনদের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। আর এ মানবতাবোধ ও বিবেক জাগ্রত হচ্ছে বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র সানিধ্যে এসে জাকের পার্টি মহিলা ফ্রন্টের মাধ্যমে। প্রস্ফুটিত গোলাপের পাপড়ির মতো পবিত্র ও বিশুদ্ধতায় রূপ নিচ্ছে লক্ষ লক্ষ শান্তিকামী মা বোনদের জীবন।।
বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র নির্দেশে ১৯৯৬ সালের ৬ জুলাই জাকের পার্টি মহিলা ফ্রন্টের আত্মপ্রকাশ হয়। এর পর থেকে পথ চলার ২৪ বছরে নারীর অধিকার, মর্যাদা,ও স্বাতন্ত্র্য রক্ষার মহান প্রয়াসে দারুন সফলতার পরিচয় দিয়েছে জাকের পার্টি মহিলা ফ্রন্ট। প্রকৃত ইসলামের উদারনৈতিক মানবিক মুল্যবোধের আদর্শের আলোকে শুদ্ধতা, পবিত্রতা ও নীতি নৈতিকতায় নিজেদের সজ্জিত করা, সে সাথে শিক্ষা, জ্ঞান ও কর্মমুখর আবহে ভারসাম্যপূর্ণ জীবন পরিচালনা করার মতো মহামুল্যবান উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নে অক্লান্ত কাজ করছে জাকের পার্টি মহিলা ফ্রন্ট। একটি কথা উল্লেখ করতেই হয়, সর্বশেষ গনপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী জাতীয় রাজনৈতিক দলগুলোর সকল পর্যায়ের কমিটিতে আজ ৩৩.৩৩% নারী নেতৃত্বের প্রতিনিধিত্ব অপরিহাহার্য্য করা হয়েছে। অথচ জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেব এ অধ্যাদেশ জারির ২৪ বছর আগেই জাকের পার্টিতে নারী নেতৃত্বের অংশগ্রহন সুনিশ্চিতে জাকের পার্টি মহিলা ফ্রন্ট গঠনের নির্দেশ দেন। হযরত খাদিযাতুল কোবরা (রাঃ) রাসুলে পাক (সাঃ) এর যে আদর্শ ধারন করতেন, আদর্শ জীবন গড়ায় তিঁনিসহ মহীয়সী পরম সন্মানিতাগন নারীর উদ্যোগ এবং অবদান যেভাবে রেখে গেছেন, তারই অনুকরণে বিশ্ব ওলী কেবলাজান ছাহেবের নির্দেশে প্রতিষ্ঠিত মহিলা ফ্রন্টের আদর্শ সেই আদর্শে আদর্শিত হয়ে শান্তি ও কল্যাণধর্মী জীবন গঠনে অগ্রনী ভুমিকা পালন করে চলেছে। মহিলা ফ্রন্টের নেতৃত্বে আমাদের নারী সমাজও সে আদর্শ ধারন করে অর্থবহ জীবন সংস্কৃতি রচনায় আরো ব্রতী হয়েছে। জাগতিক এবং তাসাউফের শিক্ষায় সু-শিক্ষিত একজন মা’ ই পারেন একটি জাতীকে সভ্যতা ও উন্নতির চরম শিখরে উন্নীত করতে। বিশ্বওলীর আদর্শে আদর্শিত সেই সু-শিক্ষিত মা তৈরীর কাজ জাকের পার্টি মহিলা ফ্রন্টের মাধ্যমে দুর্বার গতিতে এগিয়ে চলছে। জাকের পার্টি মহিলা ফ্রন্টের মাধ্যমে সারা বিশ্বের নারী সমাজ খুজে পাচ্ছে এক শান্তিময় বার্তা। শান্তিকামী মা-বোনদের মাধ্যমে বিশ্বব্যাপী একটি সুখী, সমৃদ্ধশালী, সুশীল শান্তিপূর্ণ জগত পুন:প্রতিষ্ঠার মহা মিশনের অগ্রযাত্রায় জাকের পার্টি মহিলা ফ্রন্ট অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। জাকের পার্টির সার্বিক অগ্রযাত্রায় মহিলা ফ্রন্টের কর্মপ্রচেষ্টা সকলের জন্য অনুকরণীয় হোক সকলকে ৬ জুলাই’র আনন্দঘন প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা।
কর্মসূচি জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল মহিলা ফ্রন্টের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী মহিলা ফ্রন্টের নেত্রী, কর্মী, সমর্থকদের ঘরে ঘরে মিলাদ মাহফিল করার আহ্বান জানিয়েছেন। করোনা মহামারীর কারণে প্রদত্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বিধি মেনে শুধু মাত্র নিজ পরিবারের সদস্যদের নিয়েই এ মিলাদ মাহফিল আয়োজন করতে হবে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil