মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

জামালপুরে যমুনার ভয়াল থাবা : চরম দূর্ভোগে বানভাসী মানুষ

  • আপডেট টাইম : রবিবার, ৫ জুলাই, ২০২০, ২.২২ পিএম
  • ৫৬ বার পঠিত

রোকনুজ্জামান সবুজ,জামালপুর : জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও চরম দূর্ভোগে রয়েছে বানভাসি মানুষ। জেলার ৭ টি উপজেলার প্রায় ৪ লাখেরও বেশি মানুষ পানিবন্দী হয়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে। জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. আবু সাইদ এবং পানি মাপক গেজ পাঠক আব্দুল মান্নান জানান- শনিবার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে ব্রহ্মপুত্রসহ শাখা নদ-নদীর গুলির পানি অপরিবর্তিত রয়েছে।
সবমিলিয়ে ৭ উপজেলার ৬৮ ইউনিয়নের মধ্যে ৪২ টি ইউনিয়নের বিস্তৃর্ণ এলাকায় বন্যার পানি ঢুকে পড়ায় পানিবন্দী হয়ে পড়েছে ৪ লাখেরও বেশি মানুষ। এদিকে বিভিন্ন এলাকার আঞ্চলিক সড়ক যোগাযোগ ব্যবস্থা একখনও পানিতে তলিয়ে রয়েছে। পানিবন্দী দুর্গত মানুষের খাদ্যে,বিশুদ্ধ পানি ও গো খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে।
জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান এ পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা দুর্গতদের ৫৩৪ মেট্রিক টন চাল,নগদ সাড়ে ১৩ লাখ টাকা এবং ২হাজার প্যাকেট শুকনো খাবার বিতরন করা হয়েছে।
অপরদিকে দিনব্যাপী ইসলামপুরের স্থানীয় সংসদ সদস্য আলহাজ ফরিদুল হক খান দুলাল বন্যা কবলিত এলাকা চিনাডুলী ইউনিয়নের বামনা,শিংভাঙ্গা,বলিয়াদহ,গুঠাইল ভানবাসী ৪শত পরিবারের মাঝে ১০কেজি করে ত্রানের চাল ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও গো-খাদ্য বিতরন করেছেন। এসময় সুফল প্রকল্প ইসলামিক রিলিফের আওতায় ত্রিপল ও হাইজিং কিট বিতরন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil