মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:২০ পূর্বাহ্ন

জেএসসি বৃত্তিতে উপজেলায় প্রথম আফসানা ডাক্তার হতে চায়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০, ৫.২৮ এএম
  • ১০৫ বার পঠিত

মোঃ রায়হান আলী,শিবগঞ্জ প্রতিনিধিঃ

গত ২৭ এপ্রিল ২০২০ ইংরেজি তারিখে প্রকাশিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি/জেডিসি) ২০১৯ পরীক্ষার বৃত্তি রেজাল্টে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে মোসাঃ আফসানা মিমি লতা। সে উপজেলার স্বনামধন্য শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি – ২০১৯ পরীক্ষায় গোল্ডেন এ+ অর্থাৎ জিপিএ ৫ সহ বৃত্তি রেজাল্টের মেধা তালিকায় মেয়েদের মধ্যে উপজেলায় প্রথম স্থান অধিকার করেছে। সে বর্তমানে একই বিদ্যালয়ে ৯ম শ্রেনী বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। আফসানা মিমি লতা শিবগঞ্জ পৌর এলাকার জগন্নাথপুর গ্রামের মোঃ আব্দুল আলিম ও মোসাঃ সাবরিন খাতুনের বড় মেয়ে। তার বাবা উপজেলার মোবারক উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন এবং তার মা একজন গৃহিনী।
এর আগে সে ২০১৬ সালের প্রাইমারী স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষায় জিপিএ ৫ সহ সাধারণে বৃত্তি পায়। একই বছর ডিসেম্বর মাসে শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে এবং ধারাবাহিকভাবেই সে ৭ম, ৮ম এবং ৯ম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করে আসছে।

লতার জীবনের লক্ষ্য সম্পর্কে জিজ্ঞেস করা হলে সে জানায়, আমি ভবিষ্যত জিবনে একজন আদর্শবান ডাক্তার হয়ে গরীব ও অসহায় মানুষের চিকিৎসা করতে চাই। সে তার এই কৃতিত্বের জন্য প্রথমে মহান আল্লাহ তায়ালা, তারপরই বাবা-মা এবং শিক্ষক -শিক্ষিকাগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনসহ তার এমন মহৎ ভবিষ্যত জীবনের লক্ষ্য পূরনে যাতে সফলতা আসে তার জন্য সে এবং তার পরিবার সকলের কাছে দোয়াপ্রার্থী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil