শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

তারাগঞ্জ ছাত্রদলের আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষের ঝড় তৃণমূলে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ৫.৪৯ পিএম
  • ১৪৯ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুর প্রতিনিধিঃ

ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন, অযোগ্যদের নিয়ে কমিটি গঠন ও বদরগঞ্জ উপজেলার একজনকে আহ্বায়ক পদ দেওয়ার অভিযোগে তারাগঞ্জ উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটি নিয়ে তৃণমূলে অসন্তেুাষ দেখা দিয়েছে।

এ নিয়ে উপজেলা ছাত্রদলসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এই কমিটিকে বদরগঞ্জ ভিত্তিক কমিটি ও হাস্যকর বলে অনেকেই মন্তব্য করেছেন। আবার অনেকেই ক্ষোভ প্রকাশ করে এই কমিটিকে পকেট কমিটি হিসেবে আখ্যায়িত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে গত ১১ই আগষ্ট মহিউদ্দিন কাজলকে আহ্বায়ক ও আখতারুজ্জামান শুভকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট্য তারাগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি গঠিত হয়েছে । এই কমিটি বিগত ৯ বছর পর গঠন করা হলো। ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীরা ও তৃণমূল বিএনপি অবিলম্বে এই কমিটি বাতিল করে সংশোধনী কমিটি গঠনের দাবী জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক তারাগঞ্জ উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, স্বজনপ্রীতি করে এই পকেট কমিটি হয়েছে। এই নব গঠিত কমিটির ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা নেই, তাদের উপজেলা কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে।

সদ্য ঘোষিত কমিটির আহ্বায়কের বাবা সহ পরিবারের সদস্যরা ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

নবগঠিত কমিটির যুগ্ন আহ্বায়ক রাতুল আহম্মেদ সহ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, ছাত্রদলের রাজনীতি করতে গিয়ে হামলা-মামলা, সহ অনেক নির্যাতনের শিকার হয়েছি আমরা। নিজের ও পরিবারের আর্থিক ক্ষতি করেছি। দলীয় সভা-সমাবেশে নিয়মিত উপস্থিত ছিলাম। অথচ আমাদের মূল্যায়ন ও পদ মর্যাদা নেই।

যুগ্ন আহ্বায়ক ওবায়েদুল ইসলাম অভিযোগ করে বলেন, এই কমিটি সাবেক ছাত্রদলের নেতাকর্মী ও তাদের মতাদর্শী বিএনপির ব্যর্থতার ফল। যা নিয়ে ইতোমধ্যেই সমালোচনা ঝড় উঠেছে। এই কমিটি দ্রুত বাতিল করা না হলে অনেকেই স্বেচ্ছায় পদত্যাগ করবেন ছাত্র দলের কমিটি হতে।

সদ্য গঠিত উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহিউদ্দিন কাজল, এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাকদুম আলম বলেন, এই কমিটি পকেট কমিটি। বদরগঞ্জ উপজেলার ছেলে তারাগঞ্জ উপজেলার আহ্বায়ক হয় কিভাবে? কাজলকে তারাগঞ্জকে অবাঞ্চিত ঘোষনা করা হউক। উপজেলার বিএনপি সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, শোন যাচ্ছে কমিটি গঠনে আর্থিক লেনদেন হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা ছাত্রদলের নিকট অনুরোধ করছি। এই কমিটির আহ্বায়কের পরিবার আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত বলে জানতে পেরেছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil