মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

নরসিংদীর মাধবদীতে শফি মাওলানার কান্ড : একের পর এক ভূমি দস্যুতার চাঞ্চল্যকর অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০, ৪.৩৫ পিএম
  • ৮৮ বার পঠিত

আসাদুজ্জামান বাদল (নরসিংদী) :   একের পর এক ভূমি দস্যুতায় রীতিমতো পাক্কা ভূমিখেকোতে পরিণত হয়েছেন তিনি। সাথে নিজেকে রক্ষার কবচ হিসেবে অবলীলায় ব্যবহার করছেন মাদ্রাসা ও এতিম খানার সাইনবোর্ড । এখানে ওখানে প্রতারণার জাল ফেলে দাপিয়ে বেড়াচ্ছেন গোটা এলাকা। তিনি  নরসিংদী সদর উপজেলাধীন মাধবদী কোতোয়ালীরচরে জামিয়া ইসলামিয়া কারিমিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা মাওলানা মোঃ শফিউদ্দিন। তার  বিরুদ্ধে ভূমিদস্যুতার একাধিক অভিযোগ করেছে এলাকাবাসী।
এলাকাবাসী অভিযোগ করেছেন, মৃত মিয়াজ উদ্দিনের ছেলে উক্ত শফিউদ্দিন মাওলানা দীর্ঘদিন যাবৎ উক্ত মহিলা মাদ্রাসা ও এতিমখানাকে পুঁজি করে এলাকার মানুষের সাথে বিভিন্ন রকম প্রতারণা ও ছলচাতুরী করে ভূমি দখল করেছেন।
এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে হাসান আলী জানান, প্রতারণার মাধ্যমে তার পৈত্রিক ৫ শতাংশ ভূমি জোরপূর্বক দখল করে নিয়ে যায়। এলাকার হাজী হাফেজ আহম্মেদ এর মেয়ে সুমাইয়া আক্তার সুমি জানান, তার মা রেহানা বেগম ও খালা মরিয়মকে .০৭ পয়েন্ট জমি নেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে ৩৪ শতাংশ জমি নিয়ে যায়। এ ছাড়াও আদালতে মামলা থাকা স্বত্ত্বেও আয়েছ আলীর কিছু জমি জোরপূর্বক দখল করে নিয়ে যায়। হানিফার জমিতে একাধিক ওয়ারিশ থাকা সত্ত্বেও কৌশলে তার স্ত্রী (মিলনের মা) এর কাছ থেকে লিখে নিয়ে যায়। কাশেম হুজুরের জমিও একই কায়দায় দলিল করে নিয়ে যায়। একই এলাকার হাজী মোঃ দেলোয়ার হোসেনের জমিতে একাধিক ওয়ারিশ থাকা সত্ত্বেও প্রতারণা ও অপকৌশলের মাধ্যমে তার বোন জোসনা ও নূরুন্নাহারের কাছ থেকে ০৯ শতাংশ জমি লিখে নিয়ে যায়। এছাড়াও বিভিন্ন সময়ে এই মাদ্রাসা ও এতিমখানার নাম ভাঙ্গিয়ে কৌশলে বিভিন্ন বড় বড় ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মুসলিম পরিবারের কাছ থেকে বিভিন্ন অনুদান এনে নিজেই সে টাকা আত্মসাৎ করার ও অভিযোগ রয়েছে শফি মাওলানার বিরুদ্ধে।
অপরদিকে মাধবদী পৌরসভার সাবেক মেয়র হাজী মোঃ ইলিয়াছ এর নিকট থেকে একটি গাভী এনে নিজে বিক্রি করে টাকা নিয়ে নেয় বলে জানায় এলাকার মুক্তিযোদ্ধা সুন্দর আলী। তার এসব অপকর্মের প্রতিবাদ জানালে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের বিভিন্ন ভাবে হয়রানী করে। এমনকি কোন ব্যক্তির অপমৃত্যু হলে সেই মৃত্যুকে হত্যা বলে বিভিন্ন লোককে মিথ্যা হত্যা মামলায় ফাসিয়ে দেওয়ার অভিযোগ ও রয়েছে শফি মাওলানার বিরুদ্ধে।
নিরপেক্ষ তদন্তের মাধ্যমে শফি মাওলানার বিরুদ্ধে ঊর্দ্ধতন প্রশাসন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ ও ভুক্তভোগীদের জমি পুনরায় ফেরত পেতে ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil