বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম’র বাগেরহাট জেলা কমিটি গঠন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৮.০৯ পিএম
  • ২৭৮ বার পঠিত

বাগেরহাট প্রতিনিধি: ‘প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম’ বাগেরহাট জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। স্বাদু পানির চিংড়ি চাষ সম্প্রসারণ প্রকল্প -২য় পর্যায়,বাগেরহাট’র এম. শমসের জোয়াদ্দার, কে সভাপতি ও সমন্বিত দারিদ্র্য বিমোচন কর্মসূচি বিআরডিবির (শরোনখোলা) মাঠ সহকারী, শেখ মতিয়ার রহমানকে সাধারন সম্পাদক করে গত বুধবার(৮জুলাই)১৪ সদস্যের জেলা কমিটির অনুমোদন দেয় সংগঠনটির” কেন্দ্রীয় কমিটি। কমিটির অনান্য সদস্যরা হলেন,শেখ মারুফ,আবুল কাসেম, মোঃ হুমায়ুন কবির, মোঃ মশিউর রহমান,লাইলা আকতার, মোঃ শাহদত হোসেন, মোঃ রেহান মোস্তাফিজ, মোঃ শফিকুল ইসলাম, মোঃ সোলাইমান হোসেন, ফারজানা ইয়াছমিন , জুয়েল শেখ ও মোঃ নুরুল ইসলাম ।

উল্লেখ্য,সরকারের উন্নয়ন প্রকল্পে জনবল সরকারি নিয়োগ বিধি মেনে চাকরিতে নিয়োগ পেয়ে এ সকল জনবল দীর্ঘদিন যাবৎ চাকরি করে আসলেও তাদের চাকরি আজও রাজস্ব খাতে স্থানান্তর করা হয়নি। ১৯৯৭, ২০০৫ এর প্রকল্প থেকে রাজস্বে স্থানান্তর বিধিমালা এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় থাকাকালীন ২২.০৩.২০০৯ তারিখ মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্র সংখ্যা. ১২.৩৯.১৬.০০.০০.০১ ২০০৯-৩১ আলোকে ” জুলাই ১৯৯৭ সালের পর শুরু হওয়া উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীর চাকুরী রাজস্ব থাতে নেওয়া বাঞ্ছনীয় ও অনতিবিলম্বে ব্যাবস্থা নেওয়া প্রয়োজন ” মর্মে নির্দেশনা দেন।

মাননীয় প্রধানমন্ত্রী’র উক্ত নির্দেশনা প্রতিপালন না হওয়ার আজ উন্নয়ন প্রকল্পের জনবল চাকরির নিশ্চয়তা ও বেতন ভাতা না পেয়ে অসহয়া জীবন যাপন করছে।উপরোক্ত নির্দেশনার আলোকে উন্নয়ন প্রকল্পের জনবল আদালতের দারস্থ হলে বিগত সময়ে আদালতের দেওয়া রায়ের আলোকে একাধিক প্রকল্পের জনবল ও কোন কোন ক্ষেত্রে কিছু প্রকল্পের একাংশের জনবলকে রাজস্ব খাতে স্থানান্তর করা হয়।কিন্তু বিগত ০৯ ফেব্রæয়ারি/২০২০ আদালতের দেওয়া বিতর্কিত রায়ে উন্নয়ন প্রকল্পের হাজার হাজার জনবলের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়ে।

তারই ধারাবাহিকতায় ন্যায় অধিকার বঞ্চিত ও বৈষম্যের স্বীকার উন্নয়ন প্রকল্পের জনবলের সমন্বয়ে তাদের ন্যায় অধিকার ফিরে পেতে গত ২০ ফেব্রæয়ারী/২০২০” প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তর ফোরাম ” নামে একটি সংগঠন দাঁড় করিয়ে গত ১৪ মার্চ/২০২০ জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন পালনের মাধ্যমে সরকারের কাছে তাদের চাকরি স্থায়ীকরনের দাবি জানালেও সরকার পক্ষ আজও তাদের দাবির প্রতি কোন সাড়া না দেওয়ায় উন্নয়ন প্রকল্পের জনবলের সমন্বয়ে বৃহৎ পরিসরে আন্দোলনের কর্ম পরিকল্পনার অংশ হিসাবে কেন্দ্রীয় কমিটির নির্দেশনার আলোকে বর্তমানে সকল জেলা কমিটি গঠনের কাজ চলছে।তারই ধারাবাহিকতায় উক্ত কমিটি গঠিত হয়েছে।

জোবায়ের ফরাজী,বাগেরহাট।
তাং.১৪/০৭ /২০২০
মো.০১৮৫০-৬৬৪৭৫২

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil