বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজার র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫৮৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গল থেকে গরু চোর আটক: ৪ গরু উদ্ধার কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক গরিব অসহায় মানুষ আমার বন্ধু  চেয়ারম্যান পদপ্রার্থী ওয়াছির উদ্দিন আহমেদ (কাওছার) ভৈরবে অন্তসত্বা কল্পনা নামে (বুদ্ধি প্রতিবন্ধি) কিশোরীর রহস্য জনক মৃত্যু জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধতা সৃষ্টি করতে পারবে না সাফারি পার্ক হবেই হবে পরিবেশমন্ত্রী বড়লেখায় আওয়ামীলীগের নতুন অফিস উদ্ভোধন করলেন পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন

প্রধানমন্ত্রীর নির্দেশ মানছে না স্থানীয় জনপ্রতিনিধিরা; অভিযোগ এমপি মতিনের- রুপান্তরবিডি  

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০, ১২.১৩ পিএম
  • ১১২ বার পঠিত

এজি লাভলু, কুড়িগ্রাম: মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দুস্থ অসহায় ও কর্মহীন মানুষদের সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দিতে নিরপেক্ষ তালিকা তৈরিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও কাউন্সিলররা প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করছেন। এমন অভিযোগ তুলেছেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।

গত ২৩ এপ্রিল নিজের ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছেন আওয়ামী লীগের এই সংসদ সদস্য।

সংসদ সদস্য লিখেছেন: ‘কুড়িগ্রাম-৩ সম্মানিত ইউপি চেয়ারম্যান/মেম্বার/কাউন্সিলর ভাইবোনেরা, আপনাদের সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

বারবার অনুরোধ করা সত্ত্বেও যারা সরকারি নির্দেশনা ও গাইডলাইন অগ্রাহ্য করে নিজেদের স্বার্থে খেয়াল খুশিমতো ঘরে বসে ত্রাণের তালিকা তৈরি করছেন কিংবা পুরাতন তালিকা চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন, তারা সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার নীলনকশা বাস্তবায়নের জন্য এটা করছেন। বর্তমান দুর্যোগকালে এটা চরম জনস্বার্থবিরোধী কাজ। অথচ জনসেবার অঙ্গীকার করে আপনারা নির্বাচনি বৈতরণী পাড় হয়েছিলেন। তাই জনগণের কাছে দেওয়া অঙ্গীকার পূরণের এটাই উপযুক্ত সময়। প্রতি ওয়ার্ডে ত্রাণ কমিটি গঠিত হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে, স্বচ্ছভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আপনাদের সহযোগিতা প্রদানের জন্য।

তাই মেম্বার/কাউন্সিলর ভাইবোনেরা আপনারা ওয়ার্ডের ত্রাণ কমিটি, গণ্যমান্য ব্যক্তি এবং দায়িত্বপ্রাপ্ত অফিসারসহ বাড়ি বাড়ি গিয়ে সরেজমিনে অবস্থা দেখে (ভাতা ও সুবিধাভোগী বাদ দিয়ে) প্রকৃত হতদরিদ্র, অসহায়, অনাহারি ও কর্মহীন মানুষদের তালিকা তৈরি করুন। আপনাদের মনগড়া তালিকা দিয়ে ত্রাণ বিতরণের সুযোগ পাবেন না। ত্রাণ নিয়ে কোনও কারসাজি বা অনিয়ম সহ্য করা হবে না। সকলের জন্য শুভকামনা।’

সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল, প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ত্রাণ বিতরণের কমিটি করে সেই কমিটিকে সঙ্গে নিয়ে দুস্থ, অসহায় কর্মহীন মানুষের তালিকা করার। কিন্তু ইউপি চেয়ারম্যান ও সদস্যরা ওয়ার্ড পর্যায়ের কমিটির সঙ্গে নামমাত্র মিটিং করলেও তালিকা করার সময় তাদের সঙ্গে নেননি। তারা সরেজমিনে বাড়ি বাড়ি না গিয়ে নিজেদের বাড়িতে বসে খেয়াল-খুশি মতো তালিকা করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil