শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

বাগেরহাটে উগ্রবাদী বয়ান দেওয়ায় আইএএফ সদস্য আটক

  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০, ৮.৫৬ পিএম
  • ৮৩ বার পঠিত

জোবায়ের ফরাজী,বাগেরহাট:

বাগেরহাটে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার ও আইনবিরোধী ভিডিও বক্তব্য পোস্ট ও ইন্টারনেটে উগ্রবাদি বয়ান দেওয়ার দায়ে মোহাম্মাদ আলী খান (২৩) নামে এক ইসলামিক আর্মি ফোর্সের সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে মোরেলগঞ্জ পৌর শহরের উত্তর সরালিয়া গ্রামের নিজ বাড়ি অভিযান চালিয়ে আটক করে মোরেলগঞ্জ থানা পুলিশ। তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। আটক মোহাম্মাদ আলী খান উত্তর সরালিয়া গ্রামের রাজমিস্ত্রি মোঃ মনিাংজ্জামানের ছেলে। বুধবার দুপুরে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ের সভা কক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, মোহাম্মদ আলী খান কে মঙ্গলবার রাতে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়। সে গত ১১ জুন রাত ২ টার দিকে মোড়েলগঞ্জ পৌর এলাকার উত্তর সরালিয়া গ্রামের দারুল ইসলাম ট্রাস্ট জামে মসজিদে বসে রাষ্ট্রের বিভিন্ন সংস্থাকে সম্পৃক্ত করে উগ্রবাদি বয়ান দিয়ে মোবাইল ফোনে ধারন করে। এবং তার মেইল আইডি থেকে ইউটিউব ও ফেসবুকে আপলোড করে। এবং তার সহযোগি আব্দুল্লাহর সহায়তায় সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডে একটি মেইল করে। যাতে বাংলাদেশ সরকারের প্রচলিত আইনের বিরুদ্ধাচারন করে বিভিন্ন বাহিনীর সদস্যদের নামে বিভ্রান্তি ছাড়ানো হয়। ফলে গ্যাস ফিল্ড লিমিটেড কর্তৃপক্ষ বিষয় হুমকী সরুপ নিয়ে স্থানীয় জৈন্তাপুর থানায় একটি সাধারন ডায়েরি করে।

এছাড়া, সে জিহাদের নামের ইসলামি আইন প্রতিষ্ঠার জন্য তার ব্যাক্তিগত বিকাশ নাম্বার এবং ইসলামি ব্যাংক মোড়েলগঞ্জ শাখায় তার নিজ নামের একাউন্ট নম্বরে অর্থ সংগ্রহের জন্য চেষ্টা করতে থাকে। বিষয়টি জানতে পেরে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী গোপন তদন্তে প্রাথমিক সত্যতা পেয়ে তাকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা স্বীকার করে তার সাথে ৪ জন সহযোগী আছে বলে জানায়। এ ঘটনায় মোড়েলগঞ্জ থানার এসআই দীপংকর দাস বাদী হয়ে একটি মামলা করেছেন। আর মামলাটি অতি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান. মোঃ ওবায়দুর রহমান মোড়েলগঞ্জ থানার ওসি কেএম আজিজুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil