শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে তেয়ারীরচরে এডভোকেট আবুল বাসারের নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় সভা ভৈরবের সাদেকপুর ইউনিয়নবাসীর সাথে সরকার সাফায়েত উল্লাহ’র নির্বাচনী মতবিনিময় সভা ভৈরবে ৩ প্রতিষ্টান সিলগালা ৬০ লাখ টাকার জাল ধ্বংস বড়লেখা ফাউন্ডেশন ইউ কে উদ্যোগে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠান শয়তানের চ্যালেঞ্জ ও আল্লাহর ক্ষমার নমুনা ভৈরবে র‌্যাবের হাতে ভারতীয় ৫ লক্ষাধিক ট্যাবলেট ও ৯৭ পিস ভারতীয় কাতান শাড়ী উদ্ধার ভৈরবে এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন লক্ষ্মীপুরে বড় ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগ দেবরের বিরুদ্ধে বড়লেখা পল্লী বিদ্যুতের অতিরিক্ত বিল নিয়ে গ্রাহকদের মানববন্ধন বড়লেখা মানবসেবা সংস্থার উদ্যোগে সিলিং ফ্যান বিতরণ

বাগেরহাটে পর্যটন শিল্পের উন্নয়নে অর্ধকোটি টাকার বরাদ্দ ঘোষনা

  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০, ৮.৫৩ পিএম
  • ১২১ বার পঠিত

জোবায়ের ফরাজী,বাগেরহাট :

হযরত খানজাহান(রঃ) এর পূণ্যভুমি ও পৃথিবীর অন্যতম দর্শনীয় স্থান সুন্দরবনের কূলঘেঁষে গড়েওঠা জেলা বাগেরহাটের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি)। মঙ্গলবার জেলার পর্যটন শিল্পের সমস্যা, সম্ভবনা ও চ্যালেঞ্জ চিহ্নিতকরণ এক ভার্চুয়াল অবহিতকরণ কর্মশালার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

বাংলাদেশ টুরিজম বোর্ড আয়োজিত কর্মশালায় বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশিদ এর সভাপতিত্বে টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ এই মহাপরিকল্পনার কথা তুলে ধরেন। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল ইসলাম, জেলা স্থানীয় সরকার শাখার উপপরিচালক দেবপ্রসাদ পাল, সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. লুৎফর রহমান প্রমুখ। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, উদ্যোক্তাগন পর্যটন খাতকে এগিয়ে নিতে তাদের মতামত ও পরামর্শ তুলে ধরেন।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী জাবেদ আহমেদ বলেন, “পর্যটনের অপার সম্ভাবনাময় জেলা বাগেরহাট। বাগেরহাটে সাড়ে ছয়শ বছরের পুরানো অসংখ্য স্থাপত্য নিদর্শন রয়েছে। অন্যদিকে ভ্রমণ পিপাসুদের আকৃষ্ট করার জন্য রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন। তাই এই জেলাতে পর্যটকদের আসতে আগ্রহী করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। এই জেলায় অবকাঠামোগত সমস্যা রয়েছে। বাগেরহাটে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ইতিমধ্যে ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন পর্যটন খাতকে এগিয়ে নিতে তাদের সুবিধা অনুযায়ী অবকাঠামোসহ অন্যান্য উন্নয়ন কাজ করবে”।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil