রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩১ পূর্বাহ্ন

বাগেরহাটে মুসলমানদের নিয়ে কটুক্তির অভিযোগে যুবক আটক- দৈনিক রুপান্তরবিডি 

  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০, ৬.২১ পিএম
  • ৭৩ বার পঠিত

জোবায়ের ফরাজী, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের ফকিরহাটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে কটুক্তি করার অভিযোগে মধু কুন্ডু নামে এক হিন্দু যুবককে আটক করেছে ফকিরহাট মডেল থানা পুলিশ। রবিবার দুপুরে ফকিরহাটের কুন্ডুপাড়ায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারকৃত মধু ফকিরহাট সদর ইউনিয়নের আট্রাকী গ্রামের কুন্ডুপাড়ার শুনীল কুন্ডুর পুত্র।
স্থানীয়রা জানান,ওই যুবক দীর্ঘদিন ধরে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে আসছিলেন। তবে, গতকাল ব্রাক্ষনবাড়িয়া জেলার লকডাউন উপেক্ষা করে খ্যাতিমান ইসলামী আলোচক মাওলানা জোবায়ের আহমদ আনসারীর জানাজায় লাখ লাখ মানুষের সমাবেত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে, সে সমগ্র মুসলমানদেরকে কটাক্ষ করে গালি দেয়। যা মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে চরমভাবে আঘাত হানে। তৎক্ষনাৎ ফেসবুকে তার স্ট্যাটাস, কমেন্টগুলো ভাইরাল হলে সমাজের বিভিন্ন মহল থেকে তাকে গ্রেফতারের দাবি ওঠে। এরই পরিপ্রেক্ষিতে রবিবার দুপুরে পুলিশ তাকে আটক করে।
বাংলাদেশ ধর্মীয় সম্পীতির দেশ। ধর্মীয় সম্প্রীতির উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বিশ্বে আলোচিত হচ্ছে । এদেশে হিন্দু মুসলমান,বৌদ্ধ,খ্রিষ্টান সব ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের ধর্মীয় রীতিনিতী পালন করছে। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত সাম্প্রদায়িক সম্প্রীতির ধারক হিসেবে কাজ করে যাচ্ছেন। এ রকম ধর্মীয় সম্প্রীতির দেশে মত বিষয় নিয়ে কটুক্তির অপ্রীতিকর এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সর্বস্তরের জনগন। সেইসাথে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানিয়েছেন তারা।
ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ মোহাম্মাদ খায়রুল আনাম বলেন, “ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে ফেসবুকে কটুক্তি করায় তাকে আটক করা হয়েছে। তার বিরদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রক্রিয়া চলছে। মামলা প্রক্রিয়া শেষে তাকে জেল হাজতে প্রেরন করা হবে”।

জোবায়ের ফরাজী,বাগেরহাট।
তাং.১৯/০৪/২০২০
মো.০১৮৫০-৬৬৪৭৫২

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil