শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

বিজয়ের মাসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা মনেপ্রাণে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ৮.৪৭ পিএম
  • ৫১ বার পঠিত

এম. এম আতিকুর রহমান, বড়লেখা থেকেঃ

বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ মাতৃকার জন্য যে অনবদ্য অবদান রেখে গেছেন তা অনস্বীকার্য। ৭১ এর স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ নয় মাস মুক্তি সংগ্রামে তাঁর ও বীরত্বে গাঁতা সঙ্গী সাথীদের ভুমিকা যে ভুলে যাবে বা অশ্রদ্ধা জানাবে সে দেশ ও জাতির শত্রুদের উত্তরসূরী।
বিজয়ের মাসে অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণের পাশাপাশি তাঁর মর্যাদা সমুন্নত হয়ে পরকালীন নাজাতই হোক আমাদের কাম্য।

বাংলাদেশের স্বাধীকার আন্দোলনসহ সর্বোপরি আত্মত্যাগের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নামে হাসপাতাল আছে, হচ্ছে কিন্তু আলেম ওলামা পীর মাশায়েখরা বিরোধীতা করে নি, বঙ্গবন্ধুর নামে স্টেডিয়াম আছে, আলেম ওলামা বিরোধীতা করে নি।

বঙ্গবন্ধুর নামে জাহাজ আছে, আলেম ওলামা বিরোধীতা করে নি, বঙ্গবন্ধুর নামে কনভেনশন সেন্টার আছে, আলেম ওলামা বিরোধীতা করে নি।

বঙ্গবন্ধুর নামে অনেক সড়ক আছে, আলেম ওলামা বিরোধীতা করে নি, বঙ্গবন্ধুর নামে স্যাটেলাইট আছে, আলেম ওলামা বিরোধীতা করে নি। আরো অনেক কিছু আছে হচ্ছে এবং হবে, কোন আলেম উলামা মশায়েখ বিরোধীতা করেন নি, করবেনও না।

আলেম ওলামা মাশায়েখরা বঙ্গবন্ধু বিরোধী নই; ভাস্কর্যের নামে মূর্তির বিরোধী। এই সিম্পল বিষয়টা না বুঝে যারা সরকার ও আলেম ওলামাকে মুখোমুখি দাঁড় করাচ্ছে; মূলত তারাই বিচ্ছিন্নতাবাদি ষড়যন্ত্রকারী, উস্কানীদাতা। এই বিষয়টির অন্তর্নিহিত ভাব না বুঝে অগ্রসর হলে দেশ জাতি ও ইসলাম ক্ষতিগ্রস্থ হবে।

আল্লাহর দেয়া মেধাকে কাজে লাগিয়ে নিরপেক্ষ দৃষ্টিতে বস্তুনিষ্ঠ ভাবে একটু চিন্তা করতে পারলেই বুঝা যায়, আলেম ওলামার ভাস্কর্যের নামে মূর্তির বিরোধী হওয়ার ভেতরে-ই নিহীত আছে বঙ্গবন্ধুর প্রতি আলেম ওলামার নির্ভেজাল ভালোবাসা ও শ্রদ্ধা। বাতিলরা যতই ষড়যন্ত্র করুক, সময়ের ব্যবধানে আলেম-ওলামাসহ মুসলিম তৌহিদি জনতার ঐক্য হবে এবং ইসলামের বিজয় নিশান উড্ডীন হবে ইনশাআল্লাহ।

বঙ্গবন্ধুর জন্য সদকায়ে জারিয়া মূলক অনেক কাজ হয়েছে এবং হচ্ছে। তা অব্যাহত থাকুক। কিন্তু শিরিক-বেদাতি কর্মকাণ্ড তাঁর জন্য কখনোই কল্যাণকর নয়। তা দুরিভুত হয়ে জান্নাতি সুবাসে সুরভিত করে মহান আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতুল ফেরদৌসের আলা মাকাম নসিব করুন বিজয়ের মাসের শুভ লগ্নে এই ফরিয়াদ দয়াময় মাবুদের তরে মনেপ্রাণে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil