মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
চরফ‍্যাশনে মাদকসহ চারজন গ্রেফতার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ইচ্ছার উদ্যোগে হেফজখানায় আল-কোরআন উপহার প্রদান মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেফতার ভৈরবে মিথ্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন ভৈরবে পুলিশ হত্যা চেষ্টা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার বিজয় দিবসে এসটিএসে ফ্রি চিকিৎসা পেলো ৭ ঠোঁট কাটাসহ পাঁচশতাধিক মানুষ ধর্ষন ও অশ্লীল ভিডিও ধারণে শশিভূষণ থানায় মামলা-গ্রেফতার-১ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয় দিবস উদযাপন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

ভারতে ১৭ মে পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ : ঘোষণা মোদী সরকারের

  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০, ৪.০১ পিএম
  • ১০৫ বার পঠিত

তাহের আহমেদ মজুমদার, আসাম ( ভারত)  :  করোনা আতঙ্কে ভারতে বাড়ল ডাউনের মেয়াদ। তৃতীয় দফায় আরও ১৪ দিনের জন্য লকডাউনের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।আগামী ১৭ মে পর্য়ন্ত আপাতত চলবে লকডাউন। ওই   ১৪ দিনে কোন কোন ক্ষেত্রে কী ধরনের কার্যকলাপ চলবে অথবা চলবে না, তা নিয়েও কেন্দ্র এ দিন নতুন নির্দেশিকা জারি করেছে। গ্রিন জোন এবং অরেঞ্জ জোনে অনেক বিধিনিষেধই শিথিল করার পথে হাঁটছে কেন্দ্র।শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করেন অমিত শাহ-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্য সদস্যদের সঙ্গে। সেই বৈঠকেই করোনা পরিস্থিতি এবং লকডাউনের প্রয়োজনীয়তা নিয়ে পর্যালোচনা হয়। তার পরে সন্ধ্যা নাগাদ স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রেস বিবৃতি প্রকাশ করে লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করা হয়।

এদিকে শুক্রবার  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে এক পরিবর্ধিত তালিকায় কোন কোন জেলা রেড, অরেঞ্জ ও গ্ৰীন জোন তা নির্ধারণ করা হয়েছে। ৩ মে নির্ধারিত লকডাউন শেষ হওয়ার পর এর ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ কার্যকর হবে।সারাদেশে ১৩০ টি জেলা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে, অরেঞ্জ জোন ২৮৪টি জেলা এবং ৩১৯টি জেলা গ্রীন জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

আসাম রাজ্যে একমাএ বঙাইগাঁও  জেলা রেড জোন হিসাবেই চিহ্নিত হয়েছে   । আসামের বাকি  ২৯ টি জেলা গ্ৰীন জোন বলে ঘোষণা দেওয়া হয়েছে। ৩টি জেলা অরেঞ্জ জোন।মোট ৩৩ টি জেলার মধ্যে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil