রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

ভৈরবে র‌্যাবের-১৪ অভিযানে ভেজাল মসলা ফ্যাক্টরির মালিক সহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালত

  • আপডেট টাইম : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০, ৩.৪৪ এএম
  • ১০২ বার পঠিত

মোঃ মিজানুর রহমান পাটোয়ারী, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ- কিশোরগঞ্জ ভৈরবে প্রাণঘাতী করোনা মহামারিতে সরকার ঘোষিত সারা দেশের ন্যায় ভৈরবে সামাজিক দুরত্ব নিশ্চিত না করায় এবং নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় র‍্যাবের বিশেষ অভিযান পরিচালনা করে ভেজাল মসলা ফ্যাক্টরির মালিকসহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালতে মাধ্যমে ৪ লক্ষ ৭৪ হাজার ৫ শ টাকা জরিমান করা হয়েছে

আজ ( ২৮ এপ্রিল ) মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভৈরব বাজার মোবাইল বাজার, কাপড় পট্টি, চকবাজারসহ ভিবিন্ন জায়গায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা ।

এই অভিযান পরিচালনায় সহযোগীতা করেন র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব র‍্যাবের স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথসহ র‍্যাব ও ভৈরব থানার পুলিশ সদস্যরা ।

এসময় ভেজাল মসলা ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে মালিক আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে । এছাড়াও ভৈরব বাজার অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখায়, কালাম মিয়া, শামসুল আলম, মোবারক হোসেন, সেলিম মিয়া, শাজাহান মিয়া, সুমন সরকার, সাইদুর রহমান, অহিদ মিয়া, কবির রহমান, শামসুল ইসলাম, শাহীন, শামীম, ইফাত, রবিন, বাতেনুল ইসলাম, মোশারফ হোসেন, সিরাজ মিয়া, ফাহিম আহম্মেদ, আল আমিন, আনোয়ার হোসেন, রাজীব, আলী হোসেন, আসিফ, মোহাম্মদ আলী, তানভির, শিপন, কবির আহম্মেদ, সেলিম মিয়া, মোমিন মিয়া, জুয়েল ও সজিব মিয়াকে অর্থদন্ড প্রদান করা হয়েছে ।

জানা যায়, সারা বিশ্বের ছড়িয়ে পড়া করোনা মহামারি বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে । করোনা প্রতিরোধে সরকার বাংলাদেশে লকডাউন ঘোষনা করেন । ভৈরবেও লকডাউন অবস্থায় রয়েছে দীর্ঘদিন যাবত । সেই লকডাউন অমান্য করে ভৈরব বাজার অপ্রয়োজনীয় বিভিন্ন দোকান-পাঠ খোলা রেখে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করে কিছু ব্যবসায়ী । এমন তথ্যের ভিত্তিতে ভৈরব বাজার অভিযান পরিচালনা করে ৩০ জন ব্যবসায়ীকে আটক করে র‌্যাব-১৪ । পরবর্তীতে ভৈরব রানী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে একটি ভেজাল মসলা ফ্যাক্টরিতে মালিকসহ একজন ক্রেতাকে আটক করা হয় ।
র‌্যাব-১৪, সিপিসি-৩ ভৈরব র‍্যাবের স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথ সাংবাদিকদের বলেন,
সরকারি নির্দেশনা অনুযায়ী ৫ মে পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অন্যান্য অপ্রয়োজনীয় দোকান-পাঠ খোলা না রাখার নির্দেশনা রয়েছে । তারা সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ অভিযান পরিচালনা করা হয়েছে । এ ছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব রানীবাজার লোহাপট্টিতে অভিযান চালিয়ে একটি মসলা ফ্যাক্টরিতে ভেজাল মসলা তৈরিকৃত অবস্থায় মালিক আলমগীর ও বিভাগীয় শহর সিলেটের একজন ব্যবসায়ী আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে । ব্যবসায়ী আলমগী দীর্ঘদিন যাবত প্রশাসনের চক্ষু আড়ালে রং, তুস, কুড়া, ভুসি ও ইটের গুড়া দিয়ে তৈরী ভেজাল মসলার ব্যবসা করে আসছে । তারা এই ভেজাল মসলা ভৈরব, আশুগঞ্জ, বি-বাড়িয়া, সিলেট, সুনামগঞ্জসহ ভিবিন্ন জায়গায় সরবরাহ করে থাকে । এ রকম অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, ভৈরব বাজার লকডাউন অমান্য করে অপ্রয়োজনীয় দোকান-পাঠ খোলা রাখায় ৩১ জন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে । এছাড়াও ভেজাল মসলা ব্যবসায়ী আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে । মানবদেহে ক্ষতিকারক ভেজাল মসলা তৈরী করায় ফ্যাক্টরিটি সিলগালা করে দেয়া হয়েছে । মানুষ যেন লকডাউন অমান্য না করে এবং ঘরে থাকে করোনা ভাইরাস প্রতিরোধে সহায়তা করেন সেজন্য তাদের প্রতি আহবান জানান তিনি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil