বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

মন্দির রক্ষার দাবিতে মধুপুরে মানববন্ধন

  • আপডেট টাইম : সোমবার, ২২ জুন, ২০২০, ৫.৩০ এএম
  • ১৩৩ বার পঠিত

শুভ চৌহান মধুপুর উপজেলা প্রতিনিধিঃ

সনাতন ধর্মাবলম্বীদের মন্দির রক্ষায় মধুপুরে ২১ জুন রবিবার সকাল ১১ ঘটিকাযর সময় মধুপুর(টাঙ্গাইল) বাসস্ট্যান্ড চত্তরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে হিন্দু ধর্মাবলম্বীদের শত শত ধর্মপ্রাণ নারী পুরুষ ও তরুণেরা অংশ গ্রহন করে। মানববন্ধন শেষে প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিকট এক স্মারকলিপি প্রদান করা হয়।

তাদের অভিযোগ হতে জানা যায়- শহর সংলগ্ন মধুপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের চৌধুরী পাড়ায় বংশাই নদীর তীরে স্থাপিত “মধুপুর চৌধুরী পাড়া বংশাইপাড় সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দির’র এলাকার ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায় দীর্ঘদিন যাবৎ দূর্গাপূজাসহ বাৎসরিক যাবতীয় ধর্মীয় ক্রিয়াদি সম্পন্ন করে অাসছে। বর্তমানে একই এলাকার নিরঞ্জন ও নয়ন ঘোষ মন্দিরের জমি জবরদাস্থ দখলের অপপ্রয়াসে মন্দিরের সম্মুখে অবৈধ ভাবে পাকা দেয়াল নির্মাণ করছে, যাতে মন্দিরটি বন্ধ হয়ে যায়।

তারা মন্দির কমিটির লোকজন কে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলে কমিটির লোকজন জানান। মানববন্ধনে অংশগ্রহন করা মন্দির কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার শ্রী পরিমল কান্তি গোস্বামী ও পূজা উদযাপন পরিষদ মধুপুর উপজেলা শাখার সভাপতি শ্রী সুবল চন্দ্র সাহা জানান, দীর্ঘদিন যাবৎ মন্দিরে অামাদের ধর্মীয় ক্রিয়াদি সম্পন্ন হয়ে অাসছে, সম্মুখে পাকা দেয়াল নির্মিত হলে যাওয়া অাসা ও প্রনাম করার পথ বন্ধ হয়ে মন্দিরটি বন্ধ হয়ে জমি জবরদখল হবে, এবং ঐ এলাকার ধর্মপ্রাণ হিন্দু সম্প্রদায়ের পূজার্চনা সহ সকল ধর্মীয় ক্রিয়াদি বন্ধ হবে। ফলে চরম বিরোধ সংঘর্ষ হওয়ার অাশঙ্কা বিরাজ করছে। তাঁরা মন্দিরের সন্মুখে দেয়াল নির্মান বন্ধ করে মন্দিরটি রক্ষা, সম্প্রীতি ও সামাজিক শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

এ সময় মধুপুর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবু রাজিব চন্দ্র পাল প্রতিবেদক কে বলেন, এখানে দীর্ঘ দিন যাবৎ এলাকাবাসী পূজা পার্বন করে আসছে, কিন্তু নিরঞ্জন ও নয়ন মন্দির টি দখল দেওয়ার পায়তারা করছে,এসময় উপস্থিত ছিলেন মদন গোপাল দেবোত্তর স্টেট এর কার্যকরি পরিষদের সদস্য শুভ চৌহান, মধুপুর সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক আমিনুল ইসলাম আক্তার,মধুপুর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil