মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

মহিপুর উপজেলার নতুন ধারার সংগঠন প্রতিষ্ঠাতা কুয়াকাটা ডিবেট এ্যাসোসিয়েশন( কেডিএ)

  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০, ২.০৯ পিএম
  • ১৩৮ বার পঠিত

জাহিদুল ইসলাম জাহিদ ,কুয়াকাটা- কলাপাড়া (পটুয়াখালী )প্রতিনিধি:-

কুয়াকাটা ডিবেট এ্যাসোসিয়েশন( কেডিএ) এর কমিটি গঠন হয়েছে। মহিপুর এজেন্ট আউটলেটে সাধারণ সভায় সম্রাট মো. মহিম সভাপতি এবং মো. শামিম হোসাইন কে সাধারণ সম্পাদক করে ২০২০-২০২১ সেশনের জন্য ৩১ সদস্যর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় কেডিএ ‘র চেয়ারম্যান মো. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খানাবাদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খান এ রাজ্জাক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগর ছাত্র মো. শাহজালাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিভাগের ছাত্র জি এম সবুজসহ প্রমূখ।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোঃ নেছার উদ্দিন আশিক বলেন, এমন এক নতুন ধারার জ্ঞানের ভান্ডার মহিপুর থানা লতাচাপলী ইউনিয়ন কুয়াকাটা পৌরসভা সহ আলিপুর বাজার কে কেন্দ্র করে প্রথম প্রতিষ্ঠা হয় এমন শিক্ষিত সংগঠন কে ২০১৭ ব্যাচের পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভকামনা জানান।

অনুষ্ঠানে চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, সমাজকে সুন্দর করে সাজাতে মানুষের সাথে সুন্দর মুখে কথা বলাটা শুদ্ধভাবে আচরণ করা যুক্তিসম্পন্ন কথা বলাই একজন শিক্ষার্থীর আলাদা রূপ, সে আলাদা রূপকে বাস্তবায়ন করতে মহিপুর থানা আওতাধীন একঝাঁক তরুণ যুবক এগিয়ে এসে শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ সংগঠন প্রতিষ্ঠা করে আমি নতুন কমিটিকে শুভেচ্ছা জানাই এবং সঠিক ভাবে দায়িত্ব পালনের জন্য সাবেক কমিটিকে আহ্বান জানাই।

নব নির্বাচিত সভাপতি সম্রাট মো.মহিম বলেন, কুয়াকাটা ডিবেট এ্যাসোসিয়েশন ‘যুক্তিই তারুন্যের মুক্তি’ এ স্লোগানকে ধারণ করে এবং যুক্তিবাদী একটি সমাজ গঠনে কাজ করে যাচ্ছে। নবনির্বাচিত সম্পাদক . শামিম হোসাইন বলেন, ডিবেটিং ক্লাবের লক্ষ্য হলো কিছু যুক্তিবাদী মানুষ তৈরী করা। আমিও এ কাজটি করতে চাই পাশাপাশি নতুন ডিবেটর খোঁজার জন্য আমরা ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করব।

মহিপুর থানা আওতাধীন এমন একটি শিক্ষনীয় সংগঠন প্রতিষ্ঠিত হওয়ায় এসব এলাকার শিক্ষার্থীদের মুখে আনন্দের হাসি বিরাজ করছে, এইসব শিক্ষার্থীদের আশা ছিল এমন একটি সংগঠন হয়ে শিক্ষিত সমাজকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে এমনটাই আশা করছেন তারা এবং সাথে সাথে দাবি করেন এই সংগঠনটি যেন চিরস্থায়ী হয়ে মহিপুর থানা আওতাধীন আলোকিত সংগঠন হিসাবে প্রকাশ পায় এমনটাই দাবি শিক্ষার্থীদের।

জাহিদুল ইসলাম জাহিদ / কুয়াকাটা প্রতিনিধি / দৈনিক রূপান্তর বাংলাদেশ /০১৭৫৬৩৮৮৮১৪

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil