বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

মাগুরায় দশ টাকায় এক দিনের বাজার- রুপান্তরবিডি

  • আপডেট টাইম : সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ৫.২৭ পিএম
  • ৫৩ বার পঠিত

মিজান মেহেদি,মাগুরা জেলা প্রতিনিধি: মাত্র ১০ টাকায় পাওয়া যাবে এক দিনের বাজার।এতে থাকছে ৩ কেজি চাল, ১ কেজি আলু, ১ হালি ডিম, ১ প্যাকেট লবণ, ২৫০ গ্রাম ডাল, পেঁয়াজ ও রসুন।

ব্যপারটা রূপকথা মনে হলেও পুরোটাই বাস্তব সত্য। মাগুরার মহম্মদপুরে “১০ টাকার সদাই” নামে এ ধরনের প্যাকেজ নিয়ে এই প্রথমবারের মতো অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে একদল যুবক।

আগামী রোববার পর্যন্ত টানা ৭ দিন এই প্যাকেজের আওতায় খাবার পৌঁছে দেয়া হবে ৩৫০টি পরিবারে।

প্রা’ণঘাতি করো’না আই’রাস সংক্রমণ প্রতিরোধে ঘরব’ন্দি হয়ে পড়া অসহায় শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষের পাশে সহযোগিতার হাত বাড়াতে স্থানীয় কয়েকজন যুবক এ উদ্যোগ নিয়েছেন। উপজে’লার হতদরিদ্র মানুষরা ১০ টাকা দিয়ে কিনে নিতে পারবে তাদের একদিনের সদাই।

নাম প্রকাশ না করার শর্তে ১০ টাকার সদাইয়ের এক সমন্বয়ক বলেন, ‘অসহায় মানুষের চাহিদার তুলনায় সহায়তা অ’প্রতুল হওয়ায় আমাদের এই উদ্যোগ। নিম্ন মধ্যবিত্ত যারা সাহায্য এবং সহযোগিতা পাচ্ছে না এমন পরিবারকে ১০ টাকার সদাইয়ের সদস্যরা খুঁজে বের করে ১০ টাকার বিনিময়ে একদিনের সদাইয়ের ব্যাগ তুলে দিচ্ছেন। আর এসব অসহায় মানুষেরা এটাকে যেন ত্রাণ মনে না করে তাই তাদের কাছ থেকে ১০ টাকা করে নেয়া হচ্ছে। আমাদের এই মানবিক কাজ দেখে স্বপ্রণোদিত হয়ে ১০ টাকার সদাই ঘরে অর্থ সহায়তা দিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সইফুজ্জামান শিখর।’

তিনি বলেন, ‘আম’রা কারো কাছে গিয়ে সাহায্য চাচ্ছি না। যদি কেউ স্বেচ্ছায় এর সহযোগী হতে চাই আম’রা তাদের সহযোগিতা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil