বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন

মুজিববর্ষে দেশে এক কোটি গাছ লাগানো হবে -পরিবেশ মন্ত্রী

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২.৫৩ এএম
  • ১২৩ বার পঠিত

রূপান্তর ডেস্কঃ  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বড়লেখা ও জুড়ীর সংসদ সদস্য আলহাজ্ব শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে দেশব্যাপী ১ কোটি গাছ লাগানো হবে। আর এ কার্যক্রমের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৬ জুলাই গণভবনে একটি তেঁতুল ও একটি ছাতিম গাছ রোপণ করার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

আজ রোববার জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের গৃহীত কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী আলহাজ্ব শাহাব উদ্দিন।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৬ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বৃক্ষরোপণ মৌসুমের সুবিধাজনক সময়। এই সময়ে দেশের ৪শত ৯২টি উপজেলার ২০ হাজার ৩২৫ টি করে গাছের চারা রোপণ করা হবে। এসব গাছের মধ্যে দেশীয় ফলদ, বনজ ও ঔষধি গাছ থাকবে। তবে পঞ্চাশ শতাংশেরও বেশি থাকবে ফলজ গাছ।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil