বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজার র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫৮৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গল থেকে গরু চোর আটক: ৪ গরু উদ্ধার কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক গরিব অসহায় মানুষ আমার বন্ধু  চেয়ারম্যান পদপ্রার্থী ওয়াছির উদ্দিন আহমেদ (কাওছার) ভৈরবে অন্তসত্বা কল্পনা নামে (বুদ্ধি প্রতিবন্ধি) কিশোরীর রহস্য জনক মৃত্যু জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধতা সৃষ্টি করতে পারবে না সাফারি পার্ক হবেই হবে পরিবেশমন্ত্রী বড়লেখায় আওয়ামীলীগের নতুন অফিস উদ্ভোধন করলেন পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন

মোঃ সামছুদ্দিন শহীদ জিয়ার আর্দশকে লালন করে লাহারকান্দীবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে তাদের পাশে থাকতে চান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০, ৩.৫৭ পিএম
  • ৫৭ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

সাবেক সফল রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের আর্দশকে লালন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামী প্রজন্মের বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পির আস্থার শেষ ঠিকানা তারেক রহমানের দিক নির্দেশনা মেনে জনসেবা করতে চান বলে জানিয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫ নং লাহারকান্দী ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি মোঃ সামছুদ্দিন সামসু।

মোঃ সামসছুদ্দিনের রাজনৈতিক শুরু সম্পর্কে জানা যায় ১৯৯৫ সালে লক্ষ্মীপুর সরকারী কলেজে অধ্যয়নরত অবস্থায় ছাত্রদলে যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন।ছাত্র রাজনীতিতে ছিলেন ছাত্রদলের একজন একনিষ্ঠ সক্রিয় কর্মী। পরবর্তীতে ২০০৪ সালে ১৫ নং লাহারকান্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবদলের সভাপতি হিসেবে দীর্ঘ কয়েক বছর দায়িত্ব পালন করেন। ২০১২ সালে ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হলে উক্ত কমিটির সভাপতি হিসেবে আকবর পাটোয়ারি ও সাধারন সম্পাদক সাজ্জাদুল ইসলাম সাজুর সাথে একই কমিটির সহ-সভাপতি পদে দায়িত্বপ্রাপ্ত হয়ে অধ্যবদি পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ব্যাক্তিগত পরিচয় জানা যায় যে, ১৫ নং লাহারকান্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড কুতুবপুর গ্রামের মুকবুল আহম্মদ হেডমাষ্টার বাড়ির মরহুম মৌলভী রুহুল আমিন মাষ্টারের ৩য় সন্তান মোঃ সামছুদ্দিন সামসু। তিনি ১৯৯৪ সালে ভবানীগঞ্জ কারামতিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন এবং ১৯৯৬ সালে লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন।

কর্মজীবন কথা বলতে গেলে “শাইনিং ট্রেড কর্পোরেশন স্বত্তাধিকারী সামছুদ্দিন এবং উনার সকল ভাই ঢাকায় ব্যবসা বানিজ্যের সাথে সম্পৃক্ত হয়ে স্বাবলম্বী। তার ভাই নুরুল হুদা লিঠন হচ্ছেন হলি গ্রুপের ব্যবস্থাপক পরিচালক এবং লাহারকান্দী ইউনিয়নে রামানন্দী গ্রামের আরশি নগরে অবস্থিত আল হুদা ইসলামী ক্যাডেট মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা এবং হলি মটরস এর স্বত্তাধিকারী, সামছুদ্দিন সামসু হলি ফাউন্ডেশনের সহ-সভাপতি, রামানন্দী মৌলভী রুহুল আমিন মাষ্টার জামে মসজিদের পরিচালনা কমিটির সহ-সভাপতি, কুতুবপুর রাজাবাড়ি জামে মসজিদের যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন।

রাজনৈতিক স্মৃতিচারন করলে জানা যায় যে, ১৯৯৫ সাল থেকে ২০২০ সাল দীর্ঘ ২৫ বছরের রাজনৈতিক জীবনে সাধারন মানুষের সুখে দুঃখে নিঃস্বার্থে পাশে দাঁড়িয়েছেন এবং ক্ষমতার রদবদল হলেও তিনি রাজনৈতিক জলাঞ্জলী দিয়ে অন্য কোন দলে পদলিপ্সা পড়েন নাই বলে এলাকাবাসী সূত্রে জানা যায়।

বৈশ্বিক মহামারী এই করোনা ভাইরাসের কারনে কর্মহীন গরীব অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ব্যাক্তিগত উদ্দ্যেগে তা জানা যায়, দৈনিক রূপান্তর বাংলাদেশ এর এক সাক্ষাতকারে সামসছুদ্দিন সামসু বলেন, এলাকাবাসীর পাশে ছিলাম এবং ভবিষ্যতে থাকবো, এবং শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারন করে সামনে জীবনে রাজনিতি চর্চা করে যাব এবং এমন রাজনিতি চর্চা করবো সারা জীবন যেনো এলাকাবাসী মনে রাখে। তৃণমূলের শহীদ জিয়ার আর্দশের সৈনিক হিসেবে রাজনিতি চর্চা করে যেতে পারে আমার জন্য সকলে দোয়া করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil