মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

রংপুরে করোনাক্রান্তিকালে চুরি চাঁদাবাজি বেড়েছে : সক্রিয় বিভিন্ন অপরাধচক্র- দৈনিক রুপান্তরবিডি   

  • আপডেট টাইম : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০, ৬.২৬ পিএম
  • ৫০ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুরঃ রংপুরে করোনাক্রান্তিতে বেড়ে চলেছে চুরি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ। গেল সাতদিনে জেলার বিভিন্ন স্থানে বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে ফেঁসে গেছেন পীরগঞ্জের ছয় যুবক। আর লকডাউন অমান্য করে জুয়ার আসরে খেলতে গিয়ে বন্ধুদের হাতে প্রাণ গেছে এক শিক্ষার্থীর।

এসব ঘটনায় পুলিশ অপরাধীদের গ্রেফতারও করেছে। হয়েছে বেশ কয়েকটি মামলা। তারপরও পাড়া-মহল্লার ছাত্রাবাস ও বাসা বাড়িতে চোরের হানা কমছে না। হঠাৎ চোরের উপদ্রব বাড়ায় আইনশৃঙ্খলা বাহিনীও তৎপর হয়ে উঠেছে এসব অপরাধ দমনে।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার (১৭ এপ্রিল) রাতে রংপুর নগরীর লালবাগ চন্দ্রা মোড়ে এলাহী কটেজ ছাত্রাবাসে চুরির ঘটনা ঘটেছে। ওই ছাত্রাবাসের প্রধান গেটের তালা কেটে ভিতর থেকে ১২টি কম্পিউটার, ১টি পানির পাম্প, ১৭টি সিলিং ফ্যান, ১টি টেলিভিশনসহ বেশ কিছু মালামাল চুরি হয়েছে। একই দিনে ওই ছাত্রাবাসের পাশের প্রগতি হোমিও ল্যাবের গোডাউন থেকেও মালামাল চুরি হয়।

এব্যাপারে ছাত্রাবাসের মনিটর মনিরুজ্জামান মনির জানান, সরকারি নির্দেশনায় ছাত্রাবাস বন্ধ রয়েছে। ছাত্রাবাসের ভিতরের একটি কক্ষে প্রগতি হোমিও ল্যাবের কর্মী শাহীন আলম ভাড়া থাকেন। তার ল্যাবের প্রয়োজনীয় মালামাল একটি গোডাউনে রাখা ছিল। শুক্রবার বিকেলে মালামাল পরিস্কার করার জন্য ছাত্রাবাসে গেলে গেটের তালা কাটা দেখতে পান। পরে স্থানীয় প্রতিবেশীদের সাথে নিয়ে ভিতরে গিয়ে কোন মালামাল দেখতে না পেয়ে পুলিশকে জানানো হয়।

এঘটনায় রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ছাত্রাবাস কর্তৃপক্ষ। এদিকে এই ঘটনার তিন আগে মঙ্গলবার (১৪ এপ্রিল)নগরীর হাজীপাড়া চামড়াপট্টির দুই নাম্বার রোডের উকিলের বাড়িতে চুরি সংঘটিত হয়। ওই বাড়ির এক ভাড়াটিয়ার ঘর থেকে একটি টেলিভিশন, রাইচকুকার, গ্যাসসহ প্রয়োজনীয় কিছু মালামাল চুরি হয়। ওই ভাড়াটিয়া পুলিশের চাকরি করার সুবাদে সম্প্রতি রংপুর থেকে পার্শ্ববর্তী জেলা লালমনিরহাটে বদলি হয়েছেন।

এছাড়াও রংপুরের পীরগঞ্জের রায়পুর কুমারগাড়ি বাজারে শুক্রবার (১৭ এপ্রিল) রাতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে ছয় যুবক আটক হয়েছেন। অন্যদিকে বদরগঞ্জ পৌর এলাকায় একই দিনে একটি হত্যাকান্ডের ঘটনা ঘটে। এসএসসির ফলপ্রত্যাশী শ্যামল চন্দ্র মহন্ত ওরফে নয়ন নামে এক শিক্ষার্থীকে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করা হয়। পরের দিন ওই শিক্ষার্থীর মরদেহ তার বাড়ির পাশের স্কুলের বারান্দা থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার হয়েছে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পুলিশ সদস্যরা মাঠে রাতদিন নিরলসভাবে সচেতনতামূলক কার্যক্রম চালাচ্ছেন। এই সুযোগ নিয়ে অপরাধ চক্রের সদস্যরা সক্রিয় হয়ে উঠার চেষ্টা করছেন। তবে আইনশৃঙ্খলার বাহিনীর তৎপরতার কারণে ছাড় পাচ্ছেন না তারা।

রংপুর নগরীতে চুরির ঘটনার ব্যাপারে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, লালবাগ এলাকার একটি ছাত্রাবাসে চুরির ঘটনা ঘটেছে বলে একটি অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil