বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

রংপুরে তিন চাল ব্যবসায়ীসহ ৫ জনের জরিমানা-রুপান্তরবিডি

  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০, ১২.২৪ পিএম
  • ১৭৮ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুরঃ রংপুরে করোনাকালে রমজানের অযুহাতে চালসহ নিত্যপণ্যের দাম বাড়ানোর চেষ্টা করছে কিছু অসাধু ব্যবসায়ী। এরই প্রেক্ষিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রংপুরের সহায়তায় অভিযান চালিয়েছে র‌্যাব-১৩।

অভিযানে নকল হ্যান্ড স্যানিটাইজার বিক্রি ও দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায় তিন চাল আড়ত মালিককে প্রায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার (২৫ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিপিএসপি র‌্যাব-১৩ রংপুর এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মো. আহসান হাবীব।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহানগরীর তাজহাট এলাকায় নকল হ্যান্ড স্যানিটাইজার (অল ক্লিলিয়ার হ্যান্ড রাব, এ্যাডভান্স হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি) বিক্রির অপরাধে মিন্টু স্টোর ও আল হাসান স্টোরের মালিককে ৭০০০ টাকা জরিমানা করা হয়। এসময় ওই দুই দোকান থেকে লাইসেন্স বিহীন ও বিএসটিআই এর অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজারসহ বিপুল পরিমাণ নকল পণ্য জব্দ করা হয়।

অন্যদিকে, রংপুর নগরীর মাহিগঞ্জ বাজারের চাল আড়তে মূল্য তালিকা না রাখার অপরাধে রায় ট্রেড্রার্স ও এস এম ট্রেডার্সকে ৮০০০ টাকা এবং একে ট্রেডার্সের মালিককে ৩৫০০টাকা জরিমানা করা হয়।

এদিকে রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি রোধসহ অসাধু ব্যবসায়ীরা বিরুদ্ধে নিয়মিত অভিযান ও আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য বাজার মনিটরিং করা হচ্ছে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রংপুরের সহকারী পরিচালক বোরহান উদ্দীন আহমেদ।

তিনি জানান, দাম বাড়ানো বা ওজনে কম দেয়া, মূল্য তালিকা না রাখাসহ নিত্যপণ্যের উর্ধ্বগতি রোধে ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে। এরপরও যদি কারো বিরুদ্ধে বাড়তি দাম নেয়ার অভিযোগের প্রমাণ মেলে তাহলে তাদের জরিমানার পাশাপাশি দোকান বা প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil