শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক গরিব অসহায় মানুষ আমার বন্ধু  চেয়ারম্যান পদপ্রার্থী ওয়াছির উদ্দিন আহমেদ (কাওছার) ভৈরবে অন্তসত্বা কল্পনা নামে (বুদ্ধি প্রতিবন্ধি) কিশোরীর রহস্য জনক মৃত্যু জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধতা সৃষ্টি করতে পারবে না সাফারি পার্ক হবেই হবে পরিবেশমন্ত্রী বড়লেখায় আওয়ামীলীগের নতুন অফিস উদ্ভোধন করলেন পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন মাওলানা আইয়ুব আলী ছিলেন এক বাতিঘর  জুড়ীত তিনটি গরু ও ১ পিকআপ গাড়ি উদ্ধার দুইজন কুখ্যাত চুরি আটক

রংপুরে ত্রাণ সহায়তার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরাধ- দৈনিক রুপান্তরবিডি

  • আপডেট টাইম : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০, ৬.৫০ পিএম
  • ৯৫ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুরঃ রংপুরে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া ক্ষেতমজুর, দিনমজুরসহ সহায় সম্বলহীন নিম্নআয়ের মানুষেরা সরকারি ত্রাণ সহায়তার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে।

 

শনিবার (১৮ এপ্রিল) সকালে রংপুর নগরীর মাহিগঞ্জ সরেয়ারতল এলাকায় বিক্ষোভ করেন তারা। এসময় রংপুর- গাইবান্ধার-সুন্দরগঞ্জ সড়ক অবরোধ করে ত্রাণের দাবিতে স্লোগান দেন শত শত নারী-পুরুষ।


ত্রাণ সহায়তা বঞ্চিত বিক্ষুদ্ধ মানুষের সড়ক দখলে প্রায় দুই ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। খবর পেয়ে পুলিশ ও জেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে খাদ্য সহায়তা প্রদানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

এদিকে বিক্ষুদ্ধদের অভিযোগ, নগরীর ৩৩নং ওয়ার্ডে প্রায় এক মাস ধরে কর্মহীন মানুষেরা মানবেতর জীবনযাপন করছে। করোনার প্রভাবে কোন কাজ না করতে পারায় পরিবার পরিজন নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটছে তাদের। মেয়র কাউন্সিলর ত্রাণ বিতরণ করলেও তাদের কেউ খাদ্য সহায়তা পায়নি।
নাম না প্রকাশের শর্তে এক দিনমজুর বলেন, ‘হামাক ঘরের থাকইপ্যার কওয়া হওচে, যাতে করোনাত মরি না যায়। এ্যলা যে ঘরোত থাকি না খ্যায়া মরি যাওছি। কারো তো খোঁজখবর নেয় না। হামরা গরিব মানুষ। হামার হাত চললে, পেট চলে। কাম করি ত্রাণের আশাত থাকলে তো মরি যামো।

ফজলু মিয়া নামে এক রিকশা চালক বলেন, ‘সরকার ভালো কিন্তুক ত্রাণ দেয়ার সিস্টেম ভালো না। ঘরোত থাকলে বোলে খাবার দিয়্যা যাইবে। মুই তো বাইরোত ব্যারোয়াও খাবার পাওছো না। ইসক্যা ধরি ব্যরাইলে পথে পথে জেরা করে। ঠিক মতো চালবার না দিলে হামার সংসার চলবে ক্যামন করি।

ত্রাণ বঞ্চিত এসব অনাহারী-অর্ধাহারী মানুষদের অভিযোগ, সিটির ৩৩নং ওয়ার্ডে কয়েক হাজার হতদরিদ্র ও কর্মহীন মানুষের বসবাস। কিন্তু সরকারিভাবে মাত্র ৫০০-৬০০ প্যাকেট বিতরণ করা হয়েছে। বাকিদের জন্য কোন ব্যবস্থা করা হয় নি। এমনকি ওই এলাকাতে টিসিবির খাদ্যপণ্য ঠিক মতো বিক্রিও করা হয় না। একারণে দিন দিন তাদের কষ্ট বাড়ছে। তারা দ্রুত টিসিবির খাদ্যপণ্য বিক্রির কার্যক্রম শুরু সহ ত্রাণ ও কাজের ব্যবস্থা করে দেয়ার দাবি জানান।

এদিকে মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। তাদেরক দ্রুত সময়ের মধ্যে ত্রাণ সহায়তা দেয়াসহ টিসিবির খাদ্যপণ্য ক্রয় সুবিধার আওতায় আনার ব্যাপারে আশ্বাস দেয়া হয়।

এব্যাপারে জানতে রংপুর সিটি করপোরেশনের ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম সিরাজের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil