মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

রংপুর বিভাগের ৫ জেলায় নতুন করে ৮ জনের করোনা শনাক্ত- রুপান্তরবিডি

  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ১০.২৭ এএম
  • ৩০ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুরঃ রংপুর বিভাগে পাঁচ জেলায় নতুন করে আরও ৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় রংপুর মেডিকেল কলেজের করোনা টেস্ট ল্যাবরেটরিতে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্তদের মধ্যে রংপুর জেলায় ২, দিনাজপুরে ২, ঠাকুরগাঁও জেলায় ২ নীলফামারীতে ১ এবং পঞ্চগড়ে ১ জন রয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন রমেকের অধ্যক্ষ প্রফেসর ডা. একেএম নুরুন্নবী লাইজু।
তিনি জানান, আজ বিকেলে রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের ৮ জেলা হতে সংগ্রহ হওয়া ১৮৮টি নমুনা পরীক্ষা সম্পন্ন করা হয়। এতে বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলা থেকে ৮ জনের নমুনায় করোনা আক্রান্তের পজেটিভ ফলাফল পাওয়া যায়।

এরা হলেন; রংপুর নগরীর গণেশপুর এলাকার ৪৫ বছর বয়সী এক পুরুষ, মিঠাপুকুর স্বাস্থ্য কেন্দ্রের ৪৫ বছর বয়সী এক কর্মচারী, দিনাজপুর জেলা সদরের ২৮ বছর বয়সী এক যুবক, কাহারোল উপজেলার ২২ বছর বয়সী এক যুবক, ঠাকুরগাঁও সদরের ২০ বছর বয়সী এক যুবতী, হরিপুর উপজেলার ২২ বছর বয়সী যুবক, নীলফামারী সদরের ১৯ বছর বয়সী এক যুবক এবং পঞ্চগড়ের তেঁতুলিয়া ৪৫ বছর বয়সী এক নারী।
এ দিকে আজকের আক্রান্ত আট জন সহ ২০ দিনে রংপুর বিভাগের আট জেলায় করোনা আক্রান্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬১ জনে।

গত ২ এপ্রিল বৃহস্পতিবার রমেকে পিসিআর মেশিন স্থাপিত ল্যাবের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এরপর থেকে বিশ দিনে (২১ এপ্রিল পর্যন্ত) সতেরো ধাপে ১৭৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে এখন পর্যন্ত ৫৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এছাড়াও ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর মাধ্যমে রংপুর বিভাগ থেকে আরও ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলেও তিনি জানান।

আক্রান্তদের মধ্যে মধ্যে গাইবান্ধায় ১৪, দিনাজপুরে ১৩, নীলফামারীতে ১০, রংপুরে ৯, ঠাকুরগাঁওয়ে ৮, কুড়িগ্রাম ৩, লালমনিরহাটে ২ এবং পঞ্চগড় জেলার ২ জন রয়েছেন। এদের বেশির ভাগই ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরসহ গার্মেন্টস শিল্প এলাকা হতে গ্রামে এসেছেন।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, রংপুর জেলায় এখন পর্যন্ত ৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে শুধু মিঠাপুকুর উপজেলায় দুই চিকিৎসক ও এক কর্মচারীসহ চার জন রয়েছে। এছাড়া বদরগঞ্জ উপজেলাতে দুই এবং রংপুর মহানগর, সদর উপজেলা ও কাউনিয়া উপজেলাতে তিনজন করোনা শনাক্ত রোগী রয়েছেন। আজকে শনাক্ত হওয়া দুই জনের মধ্যে একজন রংপুর নগরীর নিউ মুক্তি ক্লিনিকের পরিচালক এবং অপর জন মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil