মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম :
চরফ‍্যাশনে মাদকসহ চারজন গ্রেফতার উত্তর চরমানিকা লতিফিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ইচ্ছার উদ্যোগে হেফজখানায় আল-কোরআন উপহার প্রদান মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের হাতে গ্রেফতার ভৈরবে মিথ্যা মামলায় আসামী করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন ভৈরবে পুলিশ হত্যা চেষ্টা মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার বিজয় দিবসে এসটিএসে ফ্রি চিকিৎসা পেলো ৭ ঠোঁট কাটাসহ পাঁচশতাধিক মানুষ ধর্ষন ও অশ্লীল ভিডিও ধারণে শশিভূষণ থানায় মামলা-গ্রেফতার-১ ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয় দিবস উদযাপন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

রামগতিতে মানা হচ্ছে না হোম কোয়ারেন্টাইন-Dailyrupantorbd

  • আপডেট টাইম : বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ১০.৪৫ এএম
  • ২৭৩ বার পঠিত

মোঃ দেলোয়ার হোসেন,

রামগতি (লক্ষীপুর) প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমন হোম কোয়ারেন্টাইনের আওতায় থাকা লক্ষ্মীপুরের রামগতি এলাকার মানুষ এখনো এ ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে ওয়াকিবহাল নয়।
ফলে পূর্বের ন্যায় ভিক্ষিপ্ত চলাচল করছে এখনো।
উপজেলা সদর আলেকজান্ডার সহ প্রতিটি বাজার ব্যবসায়ীদের জন্য সরকারী নির্দেশনা সকাল ৬টা থেকে দুপুর ২ টা পর্যন্ত (মুদি ও কাচামাল) খোলা রাখার সময়সীমা নির্ধারণ করা হলেও কিছুকিছু অসাধু ব্যবসায়ী তা লঙন করতে দেখা গেছে।

এ ছাড়াও রামগতির রামদয়াল বাজার,বিবির হাট বাজার,রামগতি বাজার,চৌধুরী বাজার,হাজিগন্জ,আজাদ নগর,ছুফির বাজার,কারামতিয়া, জমিদার হাট,জনতা বাজার,মুন্সীর হাট,সাহাপাড়া বাজার ও বিভিন্ন মাছ ঘাট এলাকায় লোকজনের বেশ সমাগম দেখা গেছে। ওই সব এলাকার মানুষের নিকট হোম কোয়ারান্টাইন মানে শুধুই বিরক্ত আর স্বপ্ন এমনটাই মনে হচ্ছে।

বিশেষ করে চৌধুরী বাজার,সাহাপাড়া ও মুন্সীর হাট বাজারে সবচেয়ে বেশি দোকানপাট খোলা রাখায় লোকজন অবাধে ভিড় জমানোর দৃশ্য লক্ষ্য করা গেছে।

এসব বাজারগুলোতে আড্ডায় মত্ব্য লোকজন প্রশাসনের নজরদারী টের পাওয়া মাত্র তাড়াহুড়ো করে দৌড়ে পালালেও প্রশাসন চলে যাওয়ার সাথে সাথে আবার আগের মতো করে আড্ডা দেয় যে যার মতো করে।

সরকার প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রামন রক্ষায় জনসাধারনকে বার-বার স্বাস্থ্য বিধি মেনে চলতে বারণ করা সত্বেও গ্রাম অঞ্চলের মানুষগুলোর মধ্যে করোনার আতঙ্ক নেই বললেই চলে।
এ নিউজ লিখার আগ পর্যন্ত একাধিক লোকজনের সাথে লকডাউন কেন মানছেননা এমন প্রশ্নে তারা বলেন,বিপদ আল্লাহ দিছে আল্লাই মাপ করবেন।
তবে এ ব্যাপারে প্রশাসনিকভাবে কঠোর নজরদারী রাখা হলেও জনগণ তুলনামূলক ভাবে তা আমলে নিচ্ছে না।এ বিষয়ে রামগতি থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ সোলায়মানের সাথে আলাপকালে তিনি বলেন,আমরা বিভিন্ন হাট বাজারে মোবাইল টিম পরিচালনা করছি এবং যাদের অনিয়ম ধরা পড়ছে তাদের অর্থ জরিমানা করা হচ্ছে। তাছাড়া আমরা অত্যান্ত সূচারুভাবে নির্দেশনা দিয়ে আসছি।প্রয়োজনে প্রশাসন আরো কঠোর হওয়া সহ সাম্প্রতিক চর সীতা এলাকার রফিক( ৬৫),মৃত্যু বরণ করায় করোনা সন্দেহে ওই এলাকার তিনটি বাড়ীর ১৭টি পরিবারকে লক ডাউনের আওতায় এনে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা হোম কোয়ারেন্টাইনে থাকবে বলে রুপান্তরকে নিশ্চিত করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil