শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের প্রতি মানবিক হোন-জাতীয় ছাত্রসমাজ

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০, ৯.৪৮ পিএম
  • ৮৩ বার পঠিত

মোঃ আরিফ শেখ, রংপুর প্রতিনিধিঃ

করোনা দুর্যোগে ঢাকায় বিনা নোটিশে শিক্ষার্থীদের মেস ও বাসা থেকে বের করে দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় ছাত্রসমাজ। একই সাথে শিক্ষার্থীদের সাথে অমানবিক আচরণ বন্ধ করে বৈশ্বিক এই মহামারিতে মেস মালিক ও বাড়িওয়ালাদের মানবিক হবার আহ্বান জানানো হয়।

শুক্রবার (৩ জুলাই) দুপুরে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই আহ্বান জানায় জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, করোনা মহামারিকালে হাজার হাজার শিক্ষার্থী এখন ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে অবস্থান করছে। এই সুযোগে বিনা নোটিশে শিক্ষার্থীদের মেস ও বাসা থেকে উৎখাত করেছেন ঢাকার বাড়িওয়ালারা। ধানমন্ডিতে শিক্ষার্থীদের সার্টিফিকেট, ল্যাপটপসহ প্রয়োজনীয় জিনিসপত্র ময়লার ভাগাড়ে ফেলে দিয়েছে বাড়িওয়ালা। শুধু তাই নয়, এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৩০ জন শিক্ষার্থীকে হোস্টেল থেকে বিতাড়িত করা হয়েছে। গ্যারেজে স্তুপ করে রাখা হয়েছে মালামাল। দুই মাসের ভাড়া বকেয়া হওয়ায় শিক্ষার্থীদের প্রতি এমন অমানবিক আচরণ করা হচ্ছে।

ছাত্রসমাজ নেতা আল মামুন বলেন, বৃহস্পতিবার (২ জুলাই) রাজধানীর ধানমন্ডি এলাকায় পুরো ভাড়া দিতে না পারায় ৯ শিক্ষার্থীকে বিনা নোটিশে বাসা থেকে বের করে দিয়েছেন। তাদের প্রয়োজনীয় কাগজপত্রসহ আসবাবপত্র ভাগাড়ে ফেলে দেয়া হয়েছে। অনেক শিক্ষার্থী এখন তাদের শিক্ষাজীবনের অর্জিত সার্টিফিকেট খুঁজে না পেয়ে দিশেহারা। কেউ কেউ আবার ডেক্সটপ, ল্যাপটপসহ ট্রাঙ্কের ভিতরে রাখা গুরুত্বপূর্ণ মালামাল পাচ্ছেন না।

করোনাভাইরাসের কারণে ঢাকায় লেখাপড়ার পাশাপাশি টিউশনি করে জীবন চালিয়ে নেয়া অসংখ্য শিক্ষার্থীর জীবন আজ থমকে গেছে। করোনায় টিউশনি হারিয়ে বাসা, মেস বা হোস্টেলের ভাড়া দেয়া তো দূরের কথা, জীবন ও লেখাপড়ার খরচ চলিয়ে নেয়াই তাদের জন্য দূর্বিষহ হয়ে দাঁড়িয়েছে। এই দুর্যোগে মাথার ওপর ছাদ হারিয়ে দিশেহারা এসব শিক্ষার্থীরা। তারা জানেন না কবে এসব সমস্যার সমাধান হবে। অথবা আদৌ শিক্ষা জীবন নির্বিঘ্নে সম্পন্ন করা সম্ভব হবে কী না। এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতি মেস ও বাড়িওয়ালাদের মানবিক হবার আহ্বান করেন ছাত্রসমাজ নেতারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় নির্বাহী কমিটি সহ-সভাপতি আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ আজিজ ড্যানি, যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, কেন্দ্রীয় সদস্য মারিফুজ্জামান রিয়াদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil