বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

শ্রীমঙ্গলে আমরা স্বেচ্ছায় রক্ত দেই একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর আয়োজনে বিশ্ব রক্ত দাতা দিবস পালিত

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০, ৫.৪৪ পিএম
  • ১৭৫ বার পঠিত

মাহাদি হাসান : শ্রীমঙ্গল উপজেলা  প্রতিনিধিঃ

আজ ১৪ই জুন বিশ্ব রক্তদাতা দিবস। যারা স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে লাখ লাখ মানুষের প্রাণ বাঁচাচ্ছেন তাদেরসহ সাধারণ জনগণকে রক্তদানে উৎসাহিত করাই এ দিবসের উদ্দেশ্য।
১৯৯৫ সাল থেকে আন্তর্জাতিক রক্তদান দিবস পালন এবং ২০০০ সালে ‘নিরাপদ রক্ত’-এই থিম নিয়ে পালিত বিশ্ব স্বাস্থ্য দিবসের অভিজ্ঞতা নিয়ে ২০০৪ সালে প্রথম পালিত হয়েছিল বিশ্ব রক্তদান দিবস। ২০০৫ সালে বিশ্ব স্বাস্থ্য অধিবেশনের পর থেকে প্রতিবছর বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এ দিবস পালনের জন্য তাগিদ দিয়ে আসছে।

এই দিবসকে স্মরণ রেখে শ্রীমঙ্গলের বহুল পরিচিত আমরা স্বেচ্ছায় রক্ত দেই একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর পক্ষ থেকে ও হেলথ লাইন ডায়াগনস্টিক সেন্টার এর সহযোগিতায় সামাজিক দূরত্ব বজায় রেখে ফ্রি রক্তরে গ্রুপ নির্নয়এর আয়োজন করা হয় প্রায় শতাধিক লোকের মধ্যে রক্তের গ্রুপ বিনামূল্যে পরিক্ষা করে দেওয়া হয় বলে জানান সংগঠনে এডমিন আজিজুর রহমান নাঈম।

এতে উপস্থিত ছিলেন হেলথ লাইন ডায়াগনস্টিক সেন্টার এর পরিচালক ও শ্রীমঙ্গলের সুনাম ধন্য ডাক্তার নাজেম আল কোরেশি রাফাত, হেলথ লাইন ডায়াগনস্টিক সেন্টার এর পরিচালক মাইনুল ইসলাম সানি ও রেজাউল করিম সানি,আমরা স্বেচ্ছায় রক্ত দেই সংগঠন এর এডমিন তামজিদ পারবেজ ইমু, মাহাদি হাসান, ফয়সল আহমদ, নাজমুল ইসলাম,সাদিক আহমদ,প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil