সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভৈরবে বিভ্রান্তিমুকল খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় খেলাফত মজলিসের তরবিয়তী মজলিস অনুষ্ঠিত বড়লেখায় মাওলানা জাফরী’র ইন্তেকাল মৌলভীবাজার র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫৮৬ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শ্রীমঙ্গল থেকে গরু চোর আটক: ৪ গরু উদ্ধার কুলাউড়ায় ১৭৮৫ পিস ইয়াবাসহ, র‍্যাবের হাতে আটক (১) জন ভৈরবে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ অধ্যক্ষ নজরুল ইসলাম(এমপি) চিরদিন বেঁচে থাকবে জনসাধারনের মাঝে-চরফ্যাশন বিএমএসএফ এক প্রবাসীর কাছ থেকে ৩ লক্ষ্য টাকা নিয়ে উধাও সিলেটের শাহজাহান প্রতারক গরিব অসহায় মানুষ আমার বন্ধু  চেয়ারম্যান পদপ্রার্থী ওয়াছির উদ্দিন আহমেদ (কাওছার)

সাংবাদিক যখন সেবক: মানবতার প্রতিচ্ছবি গণমাধ্যমকর্মী মোখলেছুর রহমান ধনু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ৪.২৮ পিএম
  • ১৫৬ বার পঠিত

রাকিব হোসেন রাফি:

চলমান করোনাভাইরাস কোথায় গিয়ে থামবে সেটা একমাত্র আল্লাহই ভালো জানেন।
এই করোনা কত মানুষের জীবন নিয়ে ক্ষান্ত হবে তা পুরোদমে অজানা বিশ্ব মানব সভ্যতার।
চলমান করোনার উদ্ভুদ্ধ পরিস্থতিতে মানবতাবাদি মানুষেরা স্বেচ্ছায় সেবকের দায়ীত্বপালন করছেন।অনেকেই জীবনকে বিপন্ন করেছেন সেবার মানসে।
বিশেষ করে এ যুদ্ধে ডাক্তার,পুলিশ আর সাংবাদিকরাই বেশি দায়ীত্বপালন করছেন দৃষ্টি কারার মতো। শুনামও কুড়িয়েছে সমানে সমান।
করোনা প্রকোপ ছাড়াও
সাংবাদিকরা সমাজের নানা সমস্যা সম্ভাবনা-উন্নয়ন-উৎপাদন সহ সমাজের সচিত্র প্রতিবেদন তুলে ধরেন।আর জনপ্রতিনিধি ও প্রশাসন তা বাস্তবায়ন করে এমনটাই বাস্তবতা।একজন সাংবাদিক মানবসেবা ও জনকল্যাণমূলক কর্মকান্ডে সর্বদা নিজেকে আত্মনিয়োগ করবেন এটা তার পেশাগত দায়ীত্ব। একটি সমৃদ্ধশালী স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র বিনির্মাণে সাংবাদিকদের ভূমিকাটিও অনেকাংশে গুরুত্বপূর্ণ।গণমানুষের কণ্ঠস্বর হিসেবে একজন সাংবাদিক যখন মানবতার কল্যানে অবনত হন শ্রদ্ধায় তখন মাথা নুইয়ে আসে। রামগতি-কমলনগরের সাংবাদিকতা পেশায় এমনি একজন রয়েছেন যিনি তার কর্মগুণে ইতোমধ্যে গরীবের সাংবাদিক হিসেবে খ্যাত অর্জন করেছেন।
দেশের প্রভাবশালী জাতীয় দৈনিক পত্রিকা ও আঞ্চলিক পত্রিকায় সমাজের সমস্যা সম্ভাবনা, অন্যায় অসঙ্গতি, প্রাপ্তি প্রত্যাশা ও উপকূলীয় অঞ্চলের মানুষের গ্রামীন জনজীবনকে তার ক্ষুরধার কলমের মাধ্যমে তুলে ধরছেন অনবরাত ভাবে।

কমলনগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান ধনু এসব কৃতিত্বের অধিকারী।পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি এলাকার মানুষের জন্য কিছু করার স্বপ্ন নিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে দৌড়ঝাঁপ করে মানবসেবায় এক অনন্য নজির স্থাপন করে হয়েছেন গরীবের সাংবাদিক।
ইতিমধ্যে সাংবাদিক ধনুর প্রচেষ্টায় যারা উপকৃত হয়েছেন তাদের সাথে কথা বলে জানা যায়, কমলনগর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে চরকাদিরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে ছালেহা বেগম ও শিরিন আক্তারের পরিবারকে প্রায় ৩ লাখ টাকা মুল্যের দুইটি ঘর বরাদ্ধের ব্যবস্থা করন,একই ওয়ার্ডের কবিরের স্ত্রীকে মাতৃত্বকালিন ভাতার নাম প্রদান,২ নম্বর ওয়ার্ডের রহিমের স্ত্রী বিলকিছকে ভিজিডির নামের ব্যবস্থা করন, উপজেলা প্রাণী সম্পদ অফিস থেকে চরকাদিরার ৬ টি পরিবারকে হাঁস-মুরগি ও ভেড়ার ব্যবস্থা করন,করোনার শুরুতে সার্কেল এসপির মাধ্যমে ১০টি পরিবারকে প্রণোধনার ব্যবস্থা করন, শিল্পপতি ড. আশরাফ আলী সারুর মাধ্যমে প্রায় শতাধিক পরিবারের মাঝে ত্রানের ব্যবস্থা করন,ফজুমিয়ারহাট আব্দুস সামাদ মসজিদের জন্য হাজী রেবেকা মহসীন থেকে ১০ হাজার টাকার অনুদান গ্রহন, আরেক শিল্পপতি থেকে চরকাদিরায় দুইটি পরিবারের জন্য দুইটি ঘরের ব্যবস্থা করন, চরকাদিরায় রাশেদা নামের এক মহিলাকে সমাজসেবা অফিস থেকে ১০ হাজার টাকার ফ্রী ঔষধের ব্যবস্থা করন, সাবেক এমপি আব্দুল্লাহ আল মামুনের দেয়া ত্রানসামগ্রী পনেরটি পরিবারের মাঝে বিতরন,

বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে

৫০টি পরিবারের মধ্যে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ প্রদানে সহায়তা করন,উপজেলা কৃষি অফিস থেকে ১০জন কৃষককে সার ও বীজের ব্যবস্থা করন, উপজেলা মৎস্য অফিস থেকে ৫ জন মৎস্য চাষীকে মাছের পোণা ব্যবস্থা করন, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল বারাকাত দুলালের মাধমে চরমার্টিনের জাহিরীয়া মাদ্রাসা বর্ডার সড়কে একটি কাঁচা সড়ক নির্মান,ঐ এলাকায় পল্লী বিদ্যুত সংযোগের ব্যবস্থা করন,চর শামছুদ্দীন কাদিরের সমাজ মসজিদের জন্য ১লাখ টাকা অনুদানের ব্যবস্থা গ্রহনসহ মানুষের জন্য কিছু একটা করার স্বপ্ন নিয়ে রামগতি-কমলনগর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে ধরনা দিয়ে মানবসেবায় এক অনন্য নজির স্থাপন করে যাচ্ছেন মানবতাবাদি সংবাদকর্মী কমলনগর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান ধনু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil