বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

সুভাষী হৃদয়জয়ী আলেম প্রিয় কামরান এর চিরবিদায়

  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০, ৩.২৮ পিএম
  • ৭৪ বার পঠিত

 

এম.এম আতিকুর রহমান, বড়লেখা উপজেলা প্রতিনিধিঃ   

বাংলাদেশের রাজনীতির এক কিংবদন্তি, আ’লীগের কেন্দ্রীয় নেতা সিলেটের সাবেক জনপ্রিয় মেয়র, জনতার কামরান খ্যাত আলহাজ্ব বদর উদ্দিন কামরান আর আমাদের মাঝে নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিয়ুন। তিনি গতরাত প্রায় ৩ ঘটিকায় ঢাকার সিএমএইচ হাসপাতালে করোনায় চিকিৎসাধীন অবস্থায় ইহকাল ত্যাগ করেন। তাঁর ইন্তেকালে সিলেটসহ দেশ-বিদেশে শোকের ছায়া বিরাজমান।

একদিন পূর্বে দেশের দু’জন সাবেক ও বর্তমান মন্ত্রী নাসিম-আব্দুল্লাও একইভাবে ইন্তেকাল করেন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দিন দিন দীর্ঘ হচ্ছে। যা মানবিকতাকেও আজ প্রশ্নবিদ্ধ করছে।

গত ৭জুন সাবেক মেয়র কামরানকে সংকটাপন্ন অবস্থায় একটি বিশেষ হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়েছিলো, দু’দিন পরে তাঁর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। উন্নত চিকিৎসা প্রচেষ্টার পরও জনতার কামরানকে বাঁচানো গেল না। হায়াত মউতের মালিক আল্লাহ তায়ালার ফয়সালা সবাইকে মেনে নিতেই হয়। তবে কারো কারো মৃত্যু মানুষের মনকে চরমভাবে ব্যতীত করে। ধর্ম প্রতিমন্ত্রী আব্দুল্লা ও জনতার কামরান তাঁদের অন্যতম। দলমত ব্যতিরেকে গণমানুষের হৃদয়ে তাঁরা স্থান করে নিয়েছিলেন বলেই ভিন্ন মতের মানুষজনকেও আজ তাঁদের জন্য শুভকামনা আফসোস দোয়া করে যেতে দেখা যাচ্ছে। মরনশীল মানুষের বিষয়টি নিশ্চিত উপলব্ধি হলেই মানুষ মানুষের জন্য কাজ করে হৃদয়ে স্থান করে নেয়।

গণমানুষের খেদমত, ভালো ব্যবহার, সুভাষা এবং ওরাসাতুল আম্বিয়া তথা আলেম, উলামা-মশায়েখ ও দ্বীনদার মানুষের পাশে থেকে সিলেটের সাবেক জনপ্রিয় মেয়র জনতার কামরান হয়ে ওঠেন। তাঁর ইন্তেকাল এজন্যই এতো বেদনাবিধুর। মহান আল্লাহ তায়ালা এসকল যেকোনো ভালো গুণের উছিলায় সবার প্রিয় কামরানকে ক্ষমা করুন। পরিবার পরিজন সহ গুণগ্রাহী সকলকে সবরে জামিল আতা ফরমান। তাঁকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকামে সমাসীন করুন, দয়াময় আল্লাহর কাছে কায়মনোবাক্যে এই ফরিয়াদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil