বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

হোমনায় নারায়ণগঞ্জ-ঢাকা ফেরাদের মনিটরিংয়ে ইউএনও

  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৮.৪৩ পিএম
  • ১০৯ বার পঠিত

মোর্শেদুল ইসলাম শাজু : করোনাভাইরাসের সংক্রমণে বিয়োগাত্মক ঘটনা এখন বৈশ্বিক মহামারীতে রূপ নিয়েছে। এর থাবা পড়েছে বাংলাদেশেও। ইতোমধ্যে বাংলাদেশের অনেক জেলা-ই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রাণহানি ঘটছে। দেশে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা ঢাকা ও নারায়ণগঞ্জে।

সেখানে সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় ভয়ে পালিয়ে অন্যত্র আশ্রয় নিচ্ছে মানুষ।কুমিল্লার হোমনা উপজেলার অসংখ্য মানুষ চাকুরি ও ব্যবসা-বাণিজ্যের সূত্রে ঢাকা ও নারায়ণগঞ্জে বাস করছে। তাদের অনেকেই নিজ ঠিকানা এবং আত্মীয়তার সূত্র ধরে সড়ক ও জলপথে উপজেলার বিভিন্ন গ্রামে আশ্রয় নিচ্ছে।

ওইসব লোকদের ফেরা ঠেকাতে এবং আগত লোকদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে মাঠে কাজ করছে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী।

প্রতিদিনের মত সোমবার হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা ভাষানিয়া ইউনিয়নের তিতিয়া রঘুনাথপুর গ্রামে বিশেষ অভিযানে যান। ওই গ্রামে নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আগত ব্যক্তিদের বাড়িতে উপস্থিত হয় মনিটরিং এবং হোম  কোয়ারেন্টাইন নিশ্চিত করে তাদের বাড়িতে হোম কোয়ারেন্টাইন চিহ্ন স্থাপন করেন।

এ ব্যাপারে ইউএনও তাপ্তি চাকমা বলেন, লকডাউন নারায়ণগঞ্জ জেলা ও অধিক সংক্রমিত ঢাকা থেকে সড়ক ও জলপথে অসংখ্য লোক এসেছে । আগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে রঘুনাথপুরের তিতিয়া গ্রামে তাদের বাড়িতে উপস্থিত হয়ে মনিটরিং ও চিহ্ন স্থাপন করে দেওয়া হয়েছে।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil