বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন

  • আপডেট টাইম : শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ৫.২৯ এএম
  • ৩৮ বার পঠিত

দেলোয়ার হোছাইন

(মহেশখালী কক্সবাজার) প্রতিনিধিঃ

মহেশখালীতে করোনা সন্দেহে চিকিৎসা না পেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি মহেশখালী উপজেলা পুটিবিলা গ্ৰামের মৃত আব্দুল আলী এর পুত্র মোস্তাক আহমেদ (৪৫)। গতকাল বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে মৃত্যু হয়েছে।


তিনি অসুস্থ হলে চলতি মাসের ১ তারিখ মহেশখালী হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বললে তারা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।সেখানে রোগীর অবস্থা দেখে গত ০৩ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করে।পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে করোনা রোগী বলে ফেলে রাখা হয় এবং করোনা পরিক্ষার পরে চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে জানান রোগীর স্বজন। পরে করোনার পরিক্ষা দেওয়া হয় এবং রিপোর্ট আসা পযর্ন্ত তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করা হয় আর ততক্ষণে সে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। অথচ করোনা পরিক্ষার ফলাফল আসে নেগেটিভ। এ নিয়ে রোগীর আত্মীয় মহেশখালী কলেজের প্রভাষক সাহেদ খাঁন সোস্যাল মিডিয়ায় একটি পোস্ট দেন করোনা গুজবে সুস্থ রোগীর চিকিৎসা সেবা বন্ধ হয়ে এভাবেই যেন আর কার ও মৃত্যু না হয় বলে ক্ষোভ প্রকাশ করেন। এবিষয়ে রোগীর বড় ভাই মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ছিদ্দিক নুরী জানান আমার ভাই অনেক বছর থেকে শ্বাস-কষ্ট রোগে ভুগছিলেন। সামান্য দাঁতের ব্যথায় অসুস্থ হলে ব্যথানাশক ওষুধ সেবন করায় শ্বাস-কষ্ট বেড়ে যায়। একপর্যায়ে জ্বর ওঠে । কিন্তু এলাকার কিছু মানুষ করোনা বলে গুজব ছড়িয়ে আমাদেরকে মানসিক ভাবে চাপে রাখেন। যাতে চিকিৎসা করতে না পারি তার জন্য করোনা হয়েছে বলে গুজব ছড়িয়ে দেয়। এই করোনা গুজবে আমার ভাইয়ের মৃত্যু হয়েছে বলে মনে করি। তিনি আরো বলেন করোনা ইস্যুতে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহফুজুর হক এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান পেট ব্যথা নিয়ে মহেশখালী হাসপাতালে ভর্তি হলে অবস্থার অবনতি দেখলে কক্সবাজার হাসপাতালে রেফার করা হয়। পরে জানতে পারি কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে মৃত্যু হয়েছে বলে জানতে পারি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil