শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

সোনাগাজীতে সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০, ৪.১১ এএম
  • ২২৬ বার পঠিত

মোহাম্মদ ইকবাল হোসাঈনঃ ফেনীতে মানবতার কল্যাণে কাজ করার লক্ষ্যে একটি চমকপ্রদ সংগঠন গড়ে উঠে ২০১৪ সালে। দেশ প্রেম ঐক্য মানবতার বন্ধন এই স্লোগানকে সামনে রেখে সংগঠনটির নামকরন করা হয় সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরাম। এই করোনা মহামরীতে জনসচেতনার লক্ষ্যে লিফলেট,মাক্স,হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করেন সংগঠনটি। প্রবাসে থেকে অসহায় ও প্রতিবন্ধীদের কথা চিন্তা করে অতীতের ধারাবাহিকতায় দীর্ঘ দেড় মাস যাবত ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। এই প্রবাসী ফোরামের অন্যান্য সংগঠনের মতো ভূইফোড় নয়। সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামের কার্যক্রম প্রতি বছর ও প্রতিমাসেই চলমান। সংগঠনটি ২০১৪ থেকে যাত্রা শুরু করে এখন পর্যন্ত তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। ভিবিন্ন দূর্যোগকালীন মূহুর্তে অসহায় ও প্রতিবন্ধিদের।

সাহায্যে এগিয়ে আসে সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরাম। এই ফোরামটি তাদের কর্মকান্ডের মধ্যদিয়ে ফেনী জেলার মধ্যে ব্যাপক প্রশংশা কুড়িয়েছে। শুক্রবার ( ১ মে) সোনাগাজী উপজেলা জুড়ে প্রত্যেক ইউনিয়নে হতদরিদ্র ও প্রতিবন্ধিদের মাঝে প্রায় ২ শতাধিক খাদ্য সামগ্রী বিতরণ করে। সংগঠনটি জেলা ব্যাপি প্রত্যেকটি ইউনিয়নে একজন করে স্বেচ্ছাসেবী গড়ে তোলে। আর তাদের মাধ্যমেই পৌছে দেয় প্রতিবন্ধি ও হতদরিদ্রদের জন্য খাদ্য সামগ্রী। খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামের সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন, সহ-সভাপতি শহিদুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ গিয়াস উদ্দিন আরজু, সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামের সমাজ কল্যাণ সম্পাদক নুর করিম, নবাবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব,জেলার ইউনিয়ন সমন্বয়ক ইমাম উদ্দিন শাওন,সহ সমন্বয়ক হিমেল, স্বেচ্ছাসেবী আমির মক্কী প্রমুখ।

সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন বলেন, সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামকে অভিনন্দন। তাদের ইতিমধ্যে যে কার্যক্রম দৃশ্যমান হয়েছে সত্যিই তা প্রশংসনীয়। মানবতার কল্যাণে কাজ করে এগিয়ে যাক সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরাম।

নাসির উদ্দিন বলেন, আমার প্রিয় জেলা সহ উপজেলা ভিবিন্ন ইউনিয়নে সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরামের পক্ষ থেকে সোনাগাজীতে ২ শতাধিক অসহায় ও প্রতিবন্ধি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিতে পেরে সৌদী আরবস্থ ফেনী প্রবাসী ফোরাম স্বস্থিবোধ করছে।

সংস্থার সভাপতি নুরুল আনোয়ার বলেন, দেশে মরণঘাতি করোনা ভাইরাসের কারণে গ্রামের অসহায় গরীব শ্রেণির মানুষজন কর্মহীন হয়ে পড়েছে এবং অনেকে লোক লজ্জায় কিছু চাইতে পারছে না। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন ও নিম্ন আয়ের হতদরিদ্র মানুষকে খাদ্য সামগ্রী উপহার দিতে পরামর্শ প্রদান করেছি। তিনি এসময় দেশের সব বিত্তবানদের অসহায়দের পাশে এসে দাঁড়ানোরও আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazar1254120z

এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

Founder Md. Sakil